প্রথম পাতা শরীরস্বাস্থ্য করোনা থেকে সুস্থ হওয়ার পর অতিরিক্ত চুল পড়ছে? দেখে নিন সমাধানের উপায়

করোনা থেকে সুস্থ হওয়ার পর অতিরিক্ত চুল পড়ছে? দেখে নিন সমাধানের উপায়

90 views
A+A-
Reset

কলকাতা: করোনা থেকে সুস্থ হওয়ার পর দেখা দিচ্ছে একের পর এক শারিরীক সমস্যা। অনেকেই বলেছেন করোনা থেকে সুস্থ হওয়ার পর তাদের চুল ঝড়ে যাচ্ছে। ডাক্তারা বলেছেন শরীরে ভাইরাসের প্রভাবের জন্যই চুলেও প্রভাব পড়ছে। এবং ঝরছে চুল। 

এর থেকে মুক্তির পথ রয়েছে, পড়ে নিন

  • চুল পড়ার সমস্যা হলে, এই এই মুহূর্তে সবথেকে সহজ সমাধান হলো আপনি চুল কেটে ফেলতে পারেন। লক ডাউনের মুহূর্তে সমস্ত পার্লার বন্ধ। তাই বাড়িতেই নিজের চুলের একটা অন্যরকম রূপ দিতে পারেন নিজেই। 
  • যেহেতু এখন লকডাউন চলছে, তাই বাড়িতে ঘরোয়া উপায় চুলে হট অয়েল ম্যাসাজ করলে উপকার পাওয়া যাবে। ১৫ থেকে ২০ মিনিটের জন্য এই ম্যাসাজ আপনি নিজেই হালকা হাতে করতে পারেন চুলের গোড়ায়।
    এর পর একটি তোয়ালে পেঁচিয়ে রাখুন সেই চুলে। নির্ধারিত সময়ের পরে শ্যাম্পু করে নিতে হবে। চুলের জেল্লা বজায় থাকবে ও চুল ঘন হবে।
  • জল পান সবথেকে সহজ পদ্ধতি। প্রতিদিন নিয়ম করে ২ থেকে ৩ লিটার জল পান আপনাকে করতেই হবে।
  • প্রচুর পরিমাণে ভিটামিন ও প্রোটিন খেতে হবে। যা আপনার শরীরে শক্তি বাড়াবে এবং চুল পড়া রোধ করবে। তবে অবশ্যই এর জন্য ডাক্তারের পরামর্শ নিন।
  • ক্যাস্টর অয়েল বা অ্যাভোক্যাডো পেস্ট চুলে ব্যবহার করতে পারেন। ক্যাস্টর অয়েলের মধ্যে ওমেগা-৯ -এর একাধিক উপাদান থাকে। এক্ষেত্রে আমন্ড অয়েলের সঙ্গে ক্যাস্টর অয়েল মিশিয়ে ভালো করে মালিশ করতে হবে। সঙ্গে কয়েকটি জবাফুল মিশিয়ে নিতে হবে। এই মিশ্রণে ফ্ল্যাভোনয়েড, ভিটামিন E, অ্যামিনো অ্যাসিড থাকে। এর জেরে চুল মজবুত হওয়ার পাশাপাশি চুলের রং উজ্জ্বল হয়ে ওঠে। 

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonliy24. All Right Reserved.