মেঘভাঙা বৃষ্টিতে বিপর্যস্ত অমরনাথ গুহার কাছের এলাকা, মৃত ১৫, নিখোঁজ বহু

মেঘভাঙা বৃষ্টিতে বিপর্যস্ত অমরনাথ গুহার কাছের এলাকা। ভয়ঙ্কর বৃষ্টিতে ভেসে গিয়েছে পুণ্যার্থীদের একাধিক তাঁবু। কমপক্ষে ১৫ জনের মৃত্যু হয়েছে। নিখোঁজ বহু। আহত বহু। আহতদের উদ্ধার করে হেলিকপ্টারে করে হাসপাতালে নিয়ে যাওয়া হচ্ছে। আজ ভোরে ১০ জন আহত তীর্থযাত্রীকে পবিত্র গুহা থেকে বালতাল বেস হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা যায়। আপাতত অমরনাথ যাত্রা স্থগিত রাখা হয়েছে।

আচমকাই শুক্রবার মেঘভাঙা বৃষ্টি অমরনাথে। অন্তত ২৫টি শিবির জলের তোড়ে ভেসে যায়। বহু পুণ্যার্থীর খোঁজ এখনও মিলছে না। জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীকে উদ্ধারকাজে নামানো হয়। আপাতত অমরনাথ যাত্রা স্থগিত রাখা হয়েছে। এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ১৫ জনের। নিখোঁজ অন্তত ৪০ জন। উদ্ধারকাজে নামানো হয়েছে আইটিবিকে। বায়ুসেনার হেলিকপ্টারও রাখা হয়েছে উদ্ধারকাজের জন্য। পুলিশের আশঙ্কা মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

উদ্ধারকাজে হাত লাগিয়েছে জম্মু কাশ্মীর পুলিশ, সেনা এবং আইটিবিপির (ITBP) জওয়ানরা। হেলিকপ্টারে করে ভক্তদের উদ্ধারের কাজ চলছে। সারা রাত ধরে উদ্ধার কার্য চলেছে। প্রাণ নিয়ে সোনমার্গে ফিরেছেন বহু পুণ্যার্থী। তবুও ভয়ঙ্কর অভিজ্ঞতার কথা তাঁরা ভুলতে পারছেন না। ভারতীয় সেনাকে ধন্যবাদ জানাচ্ছেন তাঁরা। কেউ কেউ বলছেন ভগবানের দয়ায় প্রাণ নিয়ে ফিরেছেন।

আরও পড়ুন :

দুষ্কৃতীর গুলিতে নিহত জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী, শিনজো আবের মৃত্যুতে মর্মাহত মোদী

জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রীকে লক্ষ্য করে গুলি, হাসপাতালে শিনজো, দেখুন সেই মুহূর্তের ভিডিয়ো

মধ্যরাতে লন্ডনের রাস্তায় সৌরভের তুমুল নাচ

লন্ডনে সৌরভ প্রি বার্থ ডে সেলিব্রেশন

Related posts

অরবিন্দ কেজরিওয়ালকে অন্তর্বর্তী জামিন দিল সুপ্রিম কোর্ট, ইঙ্গিতবাহী মন্তব্য মমতার

‘বাংলা বিরোধীদের বিসর্জন সময়ের অপেক্ষা’, মনোনয়ন পেশ করে আশাবাদী অভিষেক

পর্দা ফাঁস করে চলেছেন একের পর এক অভিযোগকারিণী, সন্দেশখালি কি এখন ব্যুমেরাং হয়েছে বিজেপির?