একদিনে ফের আক্রান্ত ১৯ হাজারের কাছাকাছি

দেশে করোনার চতুর্থ ঢেউ আসন্ন এমনটাই মনে করছে বিশেষজ্ঞরা। আশঙ্কা আরও বাড়াচ্ছে দৈনিক করোনা পরিসংখ্যান। পরপর দু’দিন দেশের দৈনিক আক্রান্তের সংখ্যাটা ১৯ হাজারের কাছাকাছি থাকল। সেই সঙ্গে উপরের দিকে থাকল অ্যাকটিভ কেস এবং পজিটিভিটি রেটও।

ইতিমধ্যেই করোনা সতর্কতা জারি হয়েছে রাজ্যে রাজ্যে। করোনার চতুর্থ ঢেউ শুরু হয়ে গিয়েছে বলে মনে করছেন বিশেষজ্ঞ মহলের একাংশ। মহারাষ্ট্র, দিল্লি, কেরল ও কর্নাটকে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। সংক্রমণ বাড়ছে বাংলাতেও। সার্বিকভাবে গোটা দেশেই করোনা গ্রাফ ঊর্ধ্বমুখী। একাধিক রাজ্যের করোনা পরিস্থিতি উদ্বেগজনক।
স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত হয়েছেন ১৮ হাজার ৮১৫ জন। যা কমবেশি আগের দিনের মতোই। বর্তমানে দেশে করোনার অ্যাকটিভ কেস ১ লক্ষ ২২ হাজার ৩৩৫ জন। যা গতকালের থেকে ২ হাজার ৮৭৮ জন বেশি।

দেশে অ্যাকটিভ কেস ০.২৮ শতাংশে পৌঁছে গিয়েছে।
একদিনে করোনায় প্রাণ হারিয়েছেন ৩৮ জন। এই সংখ্যাটাও কমবেশি আগের দিনের মতোই। দেশে এখনও পর্যন্ত কোভিডে মোট মৃতের সংখ্যা ৫ লক্ষ ২৫ হাজার ৩৪৩ জন। করোনার দৈনিক আক্রান্তের পাশাপাশি সুস্থতার হারও চিন্তার। এখনও পর্যন্ত দেশে ৪ কোটি ২৯ লক্ষ ৩৭ হাজার ৮৭৬ জন করোনা থেকে মুক্ত হয়েছেন। যার মধ্যে গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সেরে উঠেছেন ১৫ হাজার ৮৯৯ জন।

আরও পড়ুন :

দুষ্কৃতীর গুলিতে নিহত জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী, শিনজো আবের মৃত্যুতে মর্মাহত মোদী

জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রীকে লক্ষ্য করে গুলি, হাসপাতালে শিনজো, দেখুন সেই মুহূর্তের ভিডিয়ো

মধ্যরাতে লন্ডনের রাস্তায় সৌরভের তুমুল নাচ

লন্ডনে সৌরভ প্রি বার্থ ডে সেলিব্রেশন

‘৩০ হাজার চাকরি রেডি, যেকোনও দিন নিয়োগপত্র দিয়ে দেব’ দাবি মমতার

Related posts

আজও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই তীব্র তাপপ্রবাহের সতর্কতা

আজ রাজ্য জয়েন্ট এন্ট্রাস পরীক্ষা, বিশেষ ট্রেন ও মেট্রো পরিষেবা

প্রায় ২৬ হাজার চাকরি বাতিল, সোমবার শুনানি সুপ্রিম কোর্টে