প্রথম পাতা খবর ষষ্ঠীতেই মধ্য বঙ্গোপসাগরে শক্তিশালী নিম্নচাপ! কী বলছে আবহাওয়ার পূর্বাভাস

ষষ্ঠীতেই মধ্য বঙ্গোপসাগরে শক্তিশালী নিম্নচাপ! কী বলছে আবহাওয়ার পূর্বাভাস

216 views
A+A-
Reset

কলকাতা: বঙ্গোপসাগরে ঘূর্ণাবর্ত, ষষ্ঠীতে তৈরি হতে পারে নিম্নচাপ। আবহাওয়া দফতরের পূর্বাভাস নতুন করে জল্পনা-কল্পনা। তা হলে কি ভাসবে পুজো? কী জানা যাচ্ছে আইএমডি-র পূর্বাভাসে?

মঙ্গলবার কেন্দ্রীয় আবহাওয়া বিভাগ জানিয়েছে, পুজোর উৎসবের মধ্যেই আগামী শুক্রবার নাগাদ মধ্য বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হতে চলেছে। ইতিমধ্যে দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর ও সংলগ্ন আন্দামান সাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে জানা যাচ্ছে , একটি ঘূর্ণাবর্তের সঞ্চালন দক্ষিণ-পূর্ব বঙ্গোপসাগর এবং তৎসংলগ্ন আন্দামান সাগরে অবস্থান করছে। কেন্দ্রীয় আবহাওয়া বিভাগ জানিয়েছে, এই ঘূর্ণাবর্তটি পশ্চিম ও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হওয়ার সম্ভাবনা রয়েছে। আইএমডি-র সতর্কতা অনুসারে, ঘূর্ণাবর্তের প্রভাবে আগামী ২০ অক্টোবরের আশেপাশে মধ্য বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ অঞ্চল তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে।

এ দিকে, আলিপুর আবহাওয়া দফতরের অধিকর্তা গণেশ দাস জানান, নিম্নচাপটি কতটা শক্তিশালী হবে বা কোন দিকে যাবে, তা নিশ্চিত করে বলার সময় আসেনি। আগের পূর্বাভাসে জানানো হয়, ২৩-২৪ অক্টোবর অর্থাৎ নবমী ও দশমীর দিন কলকাতা ও উপকূল সংলগ্ন এবং তার কাছাকাছি কয়েকটি জেলায় আকাশ মেঘলা থাকবে। থাকছে হালকা বৃষ্টিরও সম্ভাবনা। মায়ানমার উপকূল সংলগ্ন উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত থেকে এই সম্ভাবনার কথা বলা হয়।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.