প্রথম পাতা খবর খড়গপুর পুরসভায় নয়া সমীকরণের জল্পনা, তৃণমূলের সমর্থনে চেয়ারম্যান বিজেপির হিরণ!

খড়গপুর পুরসভায় নয়া সমীকরণের জল্পনা, তৃণমূলের সমর্থনে চেয়ারম্যান বিজেপির হিরণ!

70 views
A+A-
Reset

বিজেপির প্রাক্তন রাজ্য সভাপতি দিলীপ ঘোষের গড় হিসেবে পরিচিত খড়গপুর পুরসভাতেও এবারের ভোটে পর্যুদস্ত বিজেপি। খড়গপুর পুরসভা এবারও যথেষ্ট বড় ব্যবধানে দখল করেছে তৃণমূল কংগ্রেস। তবে এবার এই পুরসভার চেয়ারম্যান কে হবেন তা নিয়ে তৈরি হয়েছে তুমুল জল্পনা।

তৃণমূল সূত্রের খবর, এবার এখানে ঘটতে চলেছে মহানাটক। নিজেদের ২০ জন কাউন্সিলর থাকলেও তাঁদের সবাইকে বাদ দিয়ে খড়গপুর পুরসভার চেয়ারম্যান হিসেবে বেছে নেওয়া হতে পারে বিজেপি বিধায়ক তথা অভিনেতা হিরণ চট্টোপাধ্যায়কে। জানা যাচ্ছে এই বিষয়ে ইতিমধ্যেই প্রাথমিক সিদ্ধান্ত হয়ে গিয়েছে রাজ্যের শাসক দলের অন্দরে যে, খড়গপুর পুরসভায় চেয়ারম্যান পদে হিরণকে সমর্থন দিতে চলেছে তৃণমূল।

খুব স্বাভাবিকভাবেই এই খবর ছড়িয়ে পড়তেই শুরু হয়েছে জোর জল্পনা। প্রসঙ্গত, খড়গপুর পুরসভার মোট ৩৫টি আসনের মধ্যে ২০টি আসন পেয়েছে তৃণমূল। বিজেপি জিতেছে মাত্র ছ’টি ওয়ার্ড।

এই পুরসভার আগের বারের চেয়ারম্যান ছিলেন প্রদীপ সরকার। এবারও তিনি জিতেছেন ঠিকই কিন্তু তাঁর বিরুদ্ধে রয়েছে অজস্র অভিযোগ। তাই তাঁকে এবার আর চেয়ারম্যান পদে বসাতে নারাজ তৃণমূল।

এই পরিস্থিতিতে শাসকদলের সংখ্যাগরিষ্ঠ কাউন্সিলর নাকি বিজেপির স্থানীয় বিধায়ক তথা এবারের পুরভোটে বিজয়ী হিরণকে চেয়ারম্যান পদে সমর্থন জানাতে প্রস্তুত বলে সূত্রের খবর। যদি শেষ পর্যন্ত এই জল্পনা সত্যি করার পথে এগোয় তৃণমূল, তাহলে শেষ পর্যন্ত রাজ্য রাজনীতিতে মহা চমক ঘটিয়ে খড়গপুরের চেয়ারম্যান পদে বসতেই পারেন বিজেপির হিরণ। কারণ ঘনিষ্ঠ মহলে হিরণ নাকি বলেছেন, ‘সকলে যদি চান তাহলে আমার না বলার ক্ষমতা নেই।’ এখন দেখার বিষয়, শেষ পর্যন্ত এই মহা নাটকের শেষ দৃশ্য স্ক্রিপ্ট অনুযায়ী হচ্ছে নাকি আরও নতুন কোনও দৃশ্য সামনে উঠে আসছে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.