আকাশছোঁয়া দাম! কৃষকদের কাছ থেকে টম্যাটো কিনে সরকার পোষিত দোকানে বিক্রি করবে কেন্দ্র

গত এক মাসে খুচরো বাজারে টম্যাটোর দাম অস্বাভাবিক হারে বেড়েছে। যা বিবৃতিতে স্বীকার করে নিয়েছে কেন্দ্রীয় সরকার। পরিস্থিতি মোকাবিলায় কৃষকের থেকে টম্যাটো কিনে বাজারে জোগান দেবে বলে ঠিক করেছে কেন্দ্র।

জানা গিয়েছে, টম্যাটো উৎপাদনকারী রাজ্য থেকে আরও টম্যাটো সংগ্রহ করার সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র। সেই সংগ্রহ করা টম্যাটো বিক্রি করা হবে প্রধান বিক্রিয় কেন্দ্রগুলিতে। যার ফলে কম দামে টম্যাটো কিনতে পারবে সাধারণ মানুষ।

ন্যাশনাল এগ্রিকালচারাল কো-অপারেটিভ মার্কেটিং ফেডারেশন (NAFED) এবং ন্যাশনাল কো-অপারেটিভ কনজিউমার ফেডারেশন (NCCF)-কে টম্যাটো সংগ্রহ করার নির্দেশ দিয়েছে কেন্দ্রের ভোক্তা বিষয়ক মন্ত্রক। অন্ধ্রপ্রদেশ, কর্ণাটক এবং মহারাষ্ট্র থেকে টম্যাটো সংগ্রহ করা হবে।

একটি সরকারি বিবৃতিতে বলা হয়েছে, নতুন স্টকগুলি শুক্রবারের মধ্যে আরও কম দামে দিল্লি-এনসিআরের গ্রাহকদের নাগালে পৌঁছে দেওয়া হবে। প্রাথমিক ভাবে দিল্লি-এনসিআর এলাকার গ্রাহকদের কাছে ভর্তুকি দেওয়া টম্যাটো বিক্রি হবে শুক্রবার থেকেই। আউটলেটের মাধ্যমে এই টম্যাটো বিক্রি হবে।

প্রক্রিয়ায় খরচের মাত্রাও বিবেচনা করা হয়েছে। গত এক মাসে টম্যাটোর খুচরো মূল্য যে হারে বৃদ্ধি পেয়েছে, তার চেয়ে কিছুটা কম দামেই সংগ্রহ করা টমেটো বিক্রি করা হবে।

Related posts

অরবিন্দ কেজরিওয়ালকে অন্তর্বর্তী জামিন দিল সুপ্রিম কোর্ট, ইঙ্গিতবাহী মন্তব্য মমতার

‘বাংলা বিরোধীদের বিসর্জন সময়ের অপেক্ষা’, মনোনয়ন পেশ করে আশাবাদী অভিষেক

পর্দা ফাঁস করে চলেছেন একের পর এক অভিযোগকারিণী, সন্দেশখালি কি এখন ব্যুমেরাং হয়েছে বিজেপির?