প্রথম পাতা খবর বিএসএফ-এর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ মমতার

বিএসএফ-এর বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ মমতার

153 views
A+A-
Reset

কলকাতা: বিএসএফ-এর বিরুদ্ধে জোরালো অভিযোগ তুললেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার রায়গঞ্জের সরকারি পরিষেবা প্রদান কর্মসূচি শেষ করে দক্ষিণ দিনাজপুরের বালুরঘাটে যান মুখ্যমন্ত্রী। সেই মঞ্চ থেকেই তিনি বিএসএফের বিরুদ্ধে ভোটের লাইন ‘ম্যানেজ’ করার অভিযোগ তুললেন তিনি। পাশাপাশি পরিচয় পত্র বিলির বিস্ফোরক অভিযোগও তুললেন মুখ্যমন্ত্রী।

মমতা বলেন, ‘‘আমার কাছে ইনফরমেশন (তথ্য) আছে। আগের বার বালুরঘাটে ভোটের লাইন করিয়েছিল বিএসএফ।…এ বার যদি শুনি…. মনে রাখবেন ইলেকশন চলে যাবে। আমরা কিন্তু থাকব। তখন কিন্তু সেই কথাটা আমারও মনে থাকবে।’’ তিনি আরও বলেন, ‘‘ভোট করায় নির্বাচন কমিশন, ডিএম (জেলাশাসক), এসপিরা (পুলিশ সুপাররা)। সেখানে ওরা (বিএসএফ) গিয়ে লাইন ম্যানেজ করে। কে দিয়েছে এই অধিকার?’’

এ ছাড়াও মুখ্যমন্ত্রীর বিস্ফোরক অভিযোগ, বিএসএফ সীমান্ত এলাকায় আলাদা করে পরিচয় পত্র দিতে চাইছে। সেই পরিচয় পত্র নিলে এনআরসির আওতায় পড়ে যাবেন।

মুখ্যমন্ত্রীর এই মন্তব্যের পরিপ্রেক্ষিতে নিজেদের অবস্থান স্পষ্ট করেছে বিএসএফ। বিএসএফের দক্ষিণবঙ্গ ফ্রন্টিয়ারের ডিআইজি এ কে আর্থ জানান, এরকম কোনও পরিচয় পত্র দিচ্ছে না বিএসএফ। বিএসএফ হল ভারত-বংলাদেশ এবং ভারত-পাকিস্তান সীমান্ত এলাকার সুরক্ষা বাহিনী। তাঁদের সঙ্গে এনআরসির কোনও সম্পর্ক নেই বলেও স্পষ্ট করে জানিয়ে দেওয়া হয় বিএসএফের তরফে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.