প্রথম পাতা খবর বাংলায় বাড়ুক আরও সুফল বাংলার স্টল : মমতা বন্দ্যোপাধ্যায়

বাংলায় বাড়ুক আরও সুফল বাংলার স্টল : মমতা বন্দ্যোপাধ্যায়

65 views
A+A-
Reset

মূল্যবৃদ্ধি নিয়ে কেন্দ্রীয় সরকারকে তীব্র আক্রমণ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার মূল্যবৃদ্ধি নিয়ে নবান্নে একটি উচ্চপর্যায়ের বৈঠক করেন মুখ্যমন্ত্রী। এই বৈঠকে রাজ্যের তাবড় আমলাদের পাশাপাশি হাজির ছিলেন বিভিন্ন বাজার কমিটির কর্তারাও।

সেখানেই মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছেন রাজ্যের ভর্তুকিতে আরও শাকসবজি বিক্রি করতে। অর্থাৎ রাজ্য সরকার পরিচালিত সুফল বাংলা স্টলে আরও বেশি ভর্তুকিতে অনাজপাতি বিক্রি হবে। এদিন সুফল বাংলা স্টল থেকে ১৮ টাকা কেজি দরে আলু বিক্রির নির্দেশ দিয়েছেন তিনি। উল্লেখ্য, রাজ্যের সমস্ত খোলা বাজারে আলু বিক্রি হচ্ছে ২২-২৩ টাকা কেজি দরে।

রাজ্যে বর্তমানে ৩৩২টি সুফল বাংলা স্টল রয়েছে। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এদিন বৈঠকের পর দ্রুত এই স্টলের সংখ্যা বাড়িয়ে ৫০০ করার নির্দেশ দিয়েছেন। এই স্টলগুলি থেকেই ভর্তুকিতে ফল ও সবজি বিক্রি করবে সরকার। মুখ্যমন্ত্রী এরপরই নির্দেশ দেন, আলু, পটল, পেঁয়াজ, আদা, রসুন, ফুলকপি, কুমড়োর মতো সবজি আরও কম দামে বিক্রি হবে সুফল বাংলার স্টল থেকে।

রাজ্য সরকারের স্টলে ভর্তুকিতে শাকসবজি বিক্রি করার কথা ঘোষণার পাশাপাশি মুখ্যমন্ত্রী এদিন কেন্দ্রীয় সরকারের নিটিকেও তুলোধুনো করেন। তাঁর অভিযোগ, ইডি – সিবিআই কেন বেআইনি মজুতদারির বিরুদ্ধে অভিযান চালাচ্ছে না? মূল্যবৃদ্ধির জন্য অবশ্য তিনি পেট্রল-ডিজেলের দাম বৃদ্ধিকেই দায়ী করেছেন।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.