প্রথম পাতা খবর অমিত মন্তব্য : সংসদের বাইরে বিক্ষোভ তৃণমূল সাংসদদের

অমিত মন্তব্য : সংসদের বাইরে বিক্ষোভ তৃণমূল সাংসদদের

60 views
A+A-
Reset

বুধবারই রাজ্যসভায় বক্তব্য রাখতে গিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ বাংলার আইনশৃঙ্খলা নিয়ে নিজের প্রতিক্রিয়া দিয়েছিলেন। তিনি বলেন, ‘এখন বাংলায় না যাওয়াই ভাল, গেলে খুন হয়ে যেতে পারেন’। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর এই মন্তব্যের পরই তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছিলেন তৃণমূল নেতৃত্ব।

বৃহস্পতিবার ছিল সংসদে বাদল অধিবেশনের শেষ দিন। এদিনই বাংলাকে নিয়ে অমিত শাহর মন্তব্য এবং মূল্যবৃদ্ধির প্রতিবাদে সংসদের বাইরে গান্ধী মূর্তির পাদদেশে তৃণমূল কংগ্রেস সাংসদরা তুমুল বিক্ষোভ দেখালেন। বিক্ষোভের মাঝে তৃণমূলের লোকসভার দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায় বলেন, মূল্যবৃদ্ধি নিয়ে তৃণমূল কংগ্রেস দেশজুড়ে আন্দোলন গড়ে তুলবে। যার রূপরেখা মমতা বন্দ্যোপাধ্যায় নিজেই ঘোষণা করবেন।

তৃণমূল সাংসদদের দাবি, অবিলম্বে পেট্রল-ডিজেলের মূল্যবৃদ্ধি সহ নিত্য প্রয়োজনীয় জিনিষপত্রের দাম নিয়ন্ত্রণ করতে হবে। গলায় শাকসবজি ও বিভিন্ন ধরনের প্ল্যাকার্ড ঝুলিয়ে বিক্ষোভ দেখালেন তৃণমূল কংগ্রেসের সাংসদরা। বিগত দুই সপ্তাহে ১২ বারের বেশি বেড়েছে পেট্রল ও ডিজেলের দাম। রান্নার গ্যাসের দামও বেড়েছে দুই বার। এর জেরে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দামও বাড়ছে হু হু করে। মধ্যবিত্তের পকেটে টান পড়ছে রোজ।

মূল্যবৃদ্ধি নিয়ে বিরোধীরা সরব হলেও কেন্দ্রের শাসকদল বিজেপি নিরব। তৃণমূলের অভিযোগ, এই নিয়ে সংসদে কোনও কথা না বললেও বাংলার আইনশৃঙ্খলা নিয়ে অপমানজনক মন্তব্য করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। এই নিয়ে বৃহস্পতিবার তৃণমূল সাংসদদের বিক্ষোভে উত্তাল হল পার্লামেন্ট।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.