কয়লা পাচারের তদন্তে তৎপর CID, ১০ পুলিশ আধিকারিককে তলব ভবানী ভবনে

 কয়লা পাচার মামলায় যখন দুই কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা সিবিআই ও ইডির মধ্যে তৎপরতা, তখন রাজ্য সিআইডি তৎপর হয়ে উঠল। ২০১৯-২০২১ সাল পর্যন্ত খনি অঞ্চলের তিন থানার দায়িত্বে থাকা মোট ১০ কর্মী, আধিকারিককে জেরা করতে চায় সিআইডি। এমনটাই খবর সূত্রের। আজ অর্থাৎ বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে জেরা পর্ব।

কয়লা পাচার মামলার তদন্ত করছে রাজ্যের সিআইডি। আবদুল বারিক বিশ্বাস-সহ ভিন রাজ্যের এক ব্যবসায়ীকে গ্রেপ্তারও করেছে তারা। সূত্রের খবর, ধৃতদের জেরায় পাওয়া তথ্য এবং পারিপার্শ্বিক প্রমাণের উপর ভিত্তি করে রাজ্য পুলিশের কর্মী এবং আধিকারিকদের ভূমিকা খতিয়ে দেখা চায় তদন্তকারীরা। পাচার কাণ্ডে রাজ্যের পুলিশ আধিকারিকদের ভূমিকা কী ছিল, তাদের কাছে এ সংক্রান্ত কোনও তথ্য ছিল কি না তা খতিয়ে দেখতে চায় তদন্তকারী। তাই কোল বেল্ট বা আসানসোলের খনি অঞ্চলের তিন থানার মোট ইন্সপেক্টর, সাব ইন্সপেক্টর পদের মোট ১০ জনকে তলব করেছে সিআইডি।

বৃহস্পতি ও শুক্রবার তিনজনকে এবং শনিবার চার পুলিশ আধিকারিককে ডেকে পাঠানো হয়েছে ভবানীভবনে। এ পুলিশ আধিকারিকরা যে সময় কোলিয়ারি বেল্টের বিভিন্ন থানাতে কর্মরত ছিলেন সেই সময় কয়লা পাচার নিয়ে তাদের কাছে কোন অভিযোগ এসেছিল কিনা বা অভিযোগ এলে কোন ব্যবস্থা গ্রহণ হয়েছিল কিনা, তা জানতে চাইছেন সিআইডি কর্তারা, খবর এমনই।

Related posts

অরবিন্দ কেজরিওয়ালকে অন্তর্বর্তী জামিন দিল সুপ্রিম কোর্ট, ইঙ্গিতবাহী মন্তব্য মমতার

‘বাংলা বিরোধীদের বিসর্জন সময়ের অপেক্ষা’, মনোনয়ন পেশ করে আশাবাদী অভিষেক

পর্দা ফাঁস করে চলেছেন একের পর এক অভিযোগকারিণী, সন্দেশখালি কি এখন ব্যুমেরাং হয়েছে বিজেপির?