প্রথম পাতা খবর তামিলনাড়ুর নতুন মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন ডিএমকে নেতা এম কে স্ট্যালিন

তামিলনাড়ুর নতুন মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন ডিএমকে নেতা এম কে স্ট্যালিন

86 views
A+A-
Reset

ডেস্ক: দীর্ঘ ১০ বছর পর ফের ক্ষমতায় ফিরল ডিএমকে।শুক্রবার রাজ্যের নতুন মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিলেন ডিএমকে নেতা এম কে স্ট্যালিন । আর তাঁর মন্ত্রিসভার সদস্য হলেন আর গান্ধী এবং এন কে নেহরু। 


শুক্রবার রাজভবনে স্ট্যালিনকে শপথগ্রহণ পাঠ করালেন তামিলনাড়ুর রাজ্যপাল বনওয়ারিলাল পুরোহিত। স্ট্যালিনের মন্ত্রিসভা পুরমন্ত্রী হিসেবে শপথ নিলেন ডিএমকে নেতা কেএন নেহরু। তিনি ত্রিচি পশ্চিম থেকে ডিএমকে-র টিকিটে জিতেছেন। এই নিয়ে মোট পাঁচবার ত্রিচি পশ্চিম থেকে বিধায়ক নির্বাচিত হলেন নেহরু।


জানা গিয়েছে,  নগরোন্নয়ন মন্ত্রী হচ্ছেন কে এন নেহরু। আর রাজ্যের নতুন বস্ত্রমন্ত্রী হচ্ছেন আর গান্ধী। নেহরু, গান্ধী সহ মোট ৩৩ জন এদিন শপথ নেন স্ট্যালিনের মন্ত্রিসভার সদস্য হিসেবে।  দশ বছর পর তামিলনাড়ুর মানুষ  মসনদে চেয়েছেন ডিএমকে-কে। এদিন স্ট্যালিনও জানিয়েছেন তার প্রথাম চ্যালেঞ্জ রাজ্য থেকে করোনাকে দূর করা।

আরও পড়ুন: রাজভবনে রাজ্যপালের সঙ্গে দেখা করতে গেলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের বিশেষ প্রতিনিধি দল


উল্লেখ্য, দীর্ঘ ১০ বছর পর ফের ক্ষমতায় ফিরল ডিএমকে। ২০১৮ সালে করুণানিধির মৃত্যুর পর দলের রাশ নিজের হাতে নিয়েছিলেন স্ট্যালিন। কংগ্রেসের সাথে হাত মিলিয়ে বিজেপি বিরোধিতার সুর চড়িয়েছেন তিনি। এই আবহে একুশের নির্বাচনে ২৩৪ আসন বিশিষ্ট তামিলনাড়ুতে এনডিএ জোটের বিরুদ্ধে ডিএমকে জেতে ১৩৩টি আসন। তাদের জোট সঙ্গী কংগ্রেসের ঝুলিতে যায় ১৮টি আসন।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.