প্রথম পাতা খবর নিম্নচাপের জের, আজ দুর্যোগ বাড়বে দক্ষিণবঙ্গে, ৪ জেলায় জারি লাল সতর্কতা! 

নিম্নচাপের জের, আজ দুর্যোগ বাড়বে দক্ষিণবঙ্গে, ৪ জেলায় জারি লাল সতর্কতা! 

132 views
A+A-
Reset

ডেস্ক: টানা বৃষ্টিতে জলমগ্ন কলকাতার বহু এলাকা। সকাল থেকেই নিম্নচাপের বৃষ্টিতে দক্ষিণবঙ্গে দুর্ভোগ। রাতভর ভারী বৃষ্টি কলকাতায়। কলকাতা-সহ দক্ষিণবঙ্গে ঝোড়ো হাওয়ার সঙ্গে শুরু হয়েছে বৃষ্টি।  ইতিমধ্যে বিভিন্ন জায়গায় জল জমেছে। যদিও এখনই মিলছে না রেহাই। আলিপুর আবহাওয়া দফতরের তরফ থেকে জানানো হয়েছে যে, আজ সারাদিনই দুর্যোগের সম্ভাবনা রয়েছে গোটা বাংলা জুড়েই। হাওয়া অফিস সূত্রে জানান হয়েছে  কলকাতা-সহ দক্ষিণবঙ্গে আজও দিনভর দুর্যোগের আশঙ্কা। ভোর থেকেই শুরু হয়েছে টানা বৃষ্টি। কখনও ভারী, কখনও হালকা বৃষ্টি হচ্ছে কলকাতাজুড়ে। কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও আজ ভারী বৃষ্টি হবে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।


কলকাতা, হাওড়া. হুগলিতে আজ সারাদিনই ভারী বৃষ্টি। দুই ২৪ পরগনা, দুই বর্ধমানে ভারী বৃষ্টি।আজ, বুধবার লাল সতর্কতা পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রামে।কমলা সতর্কতা জারি বাঁকুড়া, পুরুলিয়ায়। ভারী থেকে অতি ভারী বৃষ্টি হতে পারে ঝাড়খণ্ডে। দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ঝোড়ো হাওয়ার সতর্কতা রয়েছে। ৫০ কিলোমিটার পর্যন্ত বেগে ঝোড়ো হাওয়া বইবে দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে। কলকাতা, ঝাড়গ্রাম, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা ও পশ্চিম মেদিনীপুরে ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইবে।

আরও পড়ুন: রাতভর ভারীবৃষ্টি জের, সাতসকালে আহিরিটোলা স্ট্রিটে পুরানো বাড়ির একাংশ ভেঙে শিশু-সহ মৃত ২


দুর্যোগ মোকাবিলায় প্রস্তুত প্রশাসন। নবান্নে খোলা হয়েছে কন্ট্রোল রুম। রাজ্যের সমস্ত রিজিওনাল অফিসে কন্ট্রোল রুম চলছে। ট্রান্সফার জলের নীচে থাকলে পাওয়ার অফ করা হবে। কোনও সমস্যা হলে টোল ফ্রী নম্বরে জানানো যাবে-১৯১২১ (টোল ফ্রী নম্বর)। হোয়াটস আপ নম্বরে যোগাযোগ করা যাবে- ৮৯০০৭৯৩৫০৩ ও ৮৯০০৭৯৩৫০৪ এই নম্বরে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.