মুখ্যমন্ত্রীকে কুকথা দিলীপের, রিপোর্ট তলব নির্বাচন কমিশনের

কলকাতা: রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে কুরুচিকর ভাষায় আক্রমণ করেছিলেন বিদায়ী সাংসদ এবং বর্ধমান-দুর্গাপুরের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। সে বিষয়েই রিপোর্ট তলব করল নির্বাচন কমিশন। রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক অফিস সূত্রে খবর, ইতিমধ্যেই কমিশন রিপোর্ট চেয়ে পাঠানো হয়েছে।

দুর্গাপুরের চতুরঙ্গ ময়দানে মঙ্গলবার সকালে প্রাতঃভ্রমণের মধ্য দিয়ে এ বারের লোকসভা নির্বাচনের প্রচার শুরু করেন বর্ধমান-দুর্গাপুর লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী দিলীপ ঘোষ। সেখানেই তিনি এ রাজ্যের মুখ্যমন্ত্রীর নাম না করে বেলাগাম মন্তব্য করে বলেন, “তিনি (কীর্তি আজাদ) যে দিদির হাত ধরে এসেছেন, তাঁর পা টলছে। তাঁকে তাঁর বাড়ির লোকেরাই ধাক্কা মেরে ফেলে দিয়েছে । বাংলার লোক কখন ধাক্কা মারবেন উনি বুঝতেই পারবেন না। বাংলা নিজের ভাইপোকেই চায়।” দিলীপ আরও বলেন, “মুখ্যমন্ত্রী গোয়াতে গিয়ে বলেন আমি গোয়ার মেয়ে, ত্রিপুরাতে গিয়ে বলেন আমি ত্রিপুরার মেয়ে। আসলে উনি আগে বাপ তো ঠিক করুন। যার-তার মেয়ে হওয়া ঠিক নয়।”

তাঁর এ ধরনের মন্তব্যের ব্যাখ্যা চেয়ে মঙ্গলবার রাতেই দিলীপকে শোকজ করল কেন্দ্রীয় বিজেপি নেতৃত্ব। চিঠি পেলেও বেপরোয়া দিলীপ ভাঙছেন তবু মচকাচ্ছেন না। নিজের মন্তব্যের জন্য দুঃখপ্রকাশ করলেও নিজের অবস্থানে অনড় তিনি। শুভেন্দু অধিরাকীকে তৃণমূলের আক্রমণের প্রসঙ্গ টেনে দিলীপ বলেন, এই ধরনের মহিলা কার্ড খেলা বন্ধ হোক। তিনি বলেন, “আমার ভাষা শব্দ প্রয়োগ নিয়ে বহু লোকের আপত্তি আছে। দলও বিষয়টি নিয়ে বলেছে। এর জন্য আমি দুঃখিত। আমার দলের নেতা শুভেন্দু অধিকারীর নামে ও তাঁর পরিবারের নামে ওরা যা খুশি বলবে, গালাগালি করবে কেন? তখন তৃণমূলের কেউ প্রতিবাদ করে না। পুরুষ বলে কি তাঁর ও তাঁর বাবার কোনও সম্মান নেই? শুভেন্দুর বাবা একজন বরিষ্ঠ রাজনীতিবিদ। কেবল মহিলা বলে তাঁর সম্মানের প্রশ্ন উঠবে?”

এ দিকে, দিলীপ ঘোষের কুরুচিকর মন্তব্য নিয়ে নির্বাচন কমিশনের কলকাতা দফতরে গিয়ে অভিযোগ জানিয়েছে তৃণমূলের ১০ সদস্যের প্রতিনিধিদল। রাজ্যের শাসকদলের তরফে এই বিষয়ে লিখিত অভিযোগ জানিয়ে দিলীপ ঘোষের বিরুদ্ধে পদক্ষেপ করার আর্জি জানানো হয়েছে। সূত্রের খবর, রাজ্যের মুখ্য নির্বাচনী আধিকারিক অফিসকে ইতিমধ্যেই রিপোর্ট চেয়ে পাঠিয়েছে কমিশন। সেই রিপোর্ট তৈরিও হয়ে গিয়েছে। দ্রুত তা পাঠানো হবে বলেই জানা গিয়েছে।

Related posts

দাদা ইউসুফের প্রচারে বহরমপুরে ইরফান পাঠান

বৃহস্পতির দুপুরে কলকাতা ও আশেপাশের জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি

সকাল থেকে আংশিক মেঘলা আকাশ, আজও কি ঝড়বৃষ্টির সম্ভাবনা?