প্রথম পাতা খবর প্রাক বর্ষার বৃষ্টি কি শুরু হয়ে গেল?

প্রাক বর্ষার বৃষ্টি কি শুরু হয়ে গেল?

62 views
A+A-
Reset

শনিবার রাতেও মুষলধারে বৃষ্টি হওয়ায় রবিবার সকালে অনেকটাই কম রয়েছে তাপমাত্রা৷ আজও কলকাতা সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে ঝড়-বৃষ্টির সম্ভাবনার কথা জানিয়েছে হাওয়া অফিস। আবহাওয়া দফতর উত্তরবঙ্গের জেলাগুলির জন্য ইতিমধ্যে সতর্কতা জারি করেছে। সেখানে ভারী থেকে অতিভারী বৃষ্টি চলবে। দক্ষিণবঙ্গের জন্যও বৃষ্টি সতর্কতা রয়েছে। প্রাক বর্ষার বৃষ্টি কি শুরু হয়ে গেল রাজ্যে। এই নিয়ে শুরু হয়ে গিয়েছে জল্পনা। কারণ ইতিমধ্যেই মৌসম ভবন জানিয়ে দিয়েছে এবার দেশে বর্ষার আগমন তাড়াতাড়ি হবে।
দক্ষিণবঙ্গে কয়েকটি জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত সঙ্গে ৩০-৪০ কিমি বেগে হাওয়া বইতে পারে বলে জানিয়েছে আলিপুর আবহাওয়া দফতর। আগামী সোমবার থেকে বৃষ্টির পরিমাণ বাড়বে। ১৯ তারিখ পর্যন্ত মাঝারি ও হালকা বৃষ্টি হবে দক্ষিণবঙ্গের জায়গাগুলিতে, এমনটাই খবর। 
সকাল থেকেই শহর কলকাতার আকাশের মুখ ভার। ছুটির দিনেও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে কলকাতায়। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, রবিবার বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে শহর কলকাতাতে। বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়াতে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। গতকালের মত রবিবারও এই জেলাগুলিতে ঝড় বৃষ্টি হবে বলে জানিয়েছে হাওয়া অফিস।
উত্তরবঙ্গের জেলাগুলিতে কিন্তু ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার পর্যন্ত উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় ভারী বৃষ্টি চলবে বলে জানিয়েছে হাওয়া অফিস। দার্জিলিং,জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কার্শিয়াং, কালিম্পং জেলায় ভারী থেকে অতি ভারী বর্ষণের পূর্বাভাস দিয়েছে হায়া অফিস। তার সঙ্গে বইবে ঝোড়ো হাওয়া। ঘণ্টায় ৫০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। 
এমনিতেই কেরলে বর্ষা ঢোকার সাত দিন পর বঙ্গে বর্ষার আগমন হয়। তবে এবার ঘূর্ণিঝড় অশনির জেরে নিয়মে বদল আসার সম্ভাবনাই বেশি বলে করছেন আবহাওয়াবিদদের একাংশ। অশনির জেরে সময়ের আগেই এরাজ্যে বর্ষা ঢুকে পড়তে পারে বলে মনে করা হচ্ছে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.