প্রথম পাতা খবর বিশ্বকাপে ফের স্বপ্নভঙ্গ, বিদায় ভারতের মহিলা ব্রিগেডের

বিশ্বকাপে ফের স্বপ্নভঙ্গ, বিদায় ভারতের মহিলা ব্রিগেডের

63 views
A+A-
Reset

প্রত্যাশা জাগিয়ে শুরু করেও স্বপ্নভঙ্গ হল। বিশ্বকাপে ভালো লড়াই করেও হার মানতে হল ভারতের মহিলা দলকে। গ্রুপস্তরে দক্ষিণ আফ্রিকার কাছে এই পরাজয়ের ফলে সেমিফাইনালে যাওয়ার রাস্তা পুরোপুরি বন্ধ হয়ে গেল ভারতের জন্য। শেষ পর্যন্ত প্রোটিয়াদের বিরুদ্ধে ভালো শুরুর পরেও ৩ উইকেটে হারতে হল ভারতকে।

ভারত-দক্ষিণ আফ্রিকা ম্যাচের উপর নির্ভর করছিল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দলের ভাগ্য। প্রতিযোগিতার সেমিফাইনালে যাওয়ার জন্য দক্ষিণ আফ্রিকাকে হারাতেই হত মিতালি রাজদের। অন্য দিকে ভারত হারলেই শেষ চারের টিকিট নিশ্চিত ক্যারিবিয়ানদের।

ভারত হারলেও লড়াই করলেন মিতালিরা। আর সেখানে সব থেকে উজ্জ্বল নাম হরমনপ্রীত। কী করলেন না তিনি। ব্যাট হাতে ৪৮ রান করার পরে বল হাতে নিলেন দু’টি গুরুত্বপূর্ণ উইকেট। দক্ষিণ আফ্রিকার সেরা ব্যাটার লরা উলভার্টকে আউট করে দলকে ম্যাচে ফিরিয়ে আনেন তিনিই। সেই সঙ্গে দু’টি রানআউট করেন। একটি ভাল ক্যাচ ধরেন। কিন্তু এত লড়াইয়ের পরেও হারল দল।

আজ টসে জিতে ব্যাট করতে নামে ভারত। নেমে ওপেনিং জুটি সফল হয়। ৯১ রান করে স্মৃতি মন্ধনা ও শেফালি বর্মা জুটি। স্মৃতি করেন ৭১ রান ও শেফালি করেন ৫৩ রান। তিন নম্বরে নেমে ইয়টিকা ভাটিয়া মাত্র ২ রান করেন। এরপর ফের ম্যাচের হাল ধরেন মিতালি রাজ। তাঁর এই ইনিংসের সুবাদে তিনি রেকর্ড তৈরি করলেন। মিতালির ইনিংসে ছিল ৮টা চার। তিনি একটাও ছয় মারেননি। ৬৮ রানের ইনিংসে তাঁর স্ট্রাইক রেট ৮০.৯৫।

মিতালির পাশাপাশি হরমনপ্রীত কৌরও দলের হয়ে অবদান রাখেন। একটুর জন্য অর্ধশতরান হাতছাড়া হলেও তাঁর ইনিংস কার্যকরি ছিল। তিনি ৫৭ বলে ৪৮ রান করেন। এরপর আর কেউ দাঁড়াতে পারেননি। পূজা বস্ত্রকার ৩ রানে আউট হন ও রিচা ঘোষ করেন ৮ রান। শেষে স্নেহ রাহা ১ রানে ও দীপ্তি শর্মা ২ রানে অপরাজিত থাকেন। নির্ধারিত ৫০ ওভারে ভারত ৭ উইকেট হারিয়ে তোলে ২৭৪ রান।
প্রোটিয়াদের হয়ে ২টি করে উইকেট নেন শাবনিম ইসমাইল ও মাসাবাতা ক্লাস। ১টি করে উইকেট নেন আয়াবঙ্গা খাকা ও সি ট্রোন।
রান তাড়া করতে নেমে ওপেনিং জুটি টেকেনি দক্ষিণ আফ্রিকার। ১৪ রানে প্রথম উইকেট হারায় তারা। এরপর ম্যাচের হাল ধরেন লউরা উলভারডাট ও লারা গোডাল। দুজনে দলের হয়ে ১২৫ রানের পার্টনারশিপ তৈরি করেন। লউরা করেন ৮০ রান। লারা করেন ৪৯ রান। ৫২ রানে অপরাজিত থকেন মিগনন ডু প্রেজ। হাড্ডাহাড্ডি ম্যাচে শেষ বলে রান নিয়ে দলকে জেতান তিনি। শেষ বলে রান করে ২৭৫ রান করে ম্যাচটা জিতে নেয় প্রোটিয়ারা।
ভারতের হয়ে আজকের ম্যাচে খেলননি অভিজ্ঞ ঝুলন গোস্বামী। চোটের কারণে নিজেকে বাইরে রেখেছেন তিনি। এই নিয়ে বিশ্বকাপে ৩৪টা ম্যাচ টানা খেলার পর তিনি কোনও ম্যাচে বসলেন। তবে ঝুলনের অনুপস্থিতি বুঝতে দেয়নি দলের বাকিরা। রাজেশ্বরী গায়কোয়াড় ও হরমনপ্রীত কৌর ২টো করে উইকেট নেন। বাকিগুলো রান আউট হয়।

এদিন ম্যাচের সেরা নির্বাচিত হন মিগনন ডু প্রেজ।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.