প্রথম পাতা খবর কর্নাটকে ‘ম্যাজিক ফিগার’ ছাড়াল কংগ্রেস!

কর্নাটকে ‘ম্যাজিক ফিগার’ ছাড়াল কংগ্রেস!

62 views
A+A-
Reset

১০ মে ভোটগ্রহণ পর্ব শেষ হতেই প্রায় সব বুথ ফেরত সমীক্ষা কংগ্রেসকে এগিয়ে রেখেছিল কর্নাটক বিধানসভা নির্বাচনে। শনিবার ভোটগণনা শুরু হতেই শাসক দল বিজেপি-কে পিছনে ফেলে এগোতে থাকে কংগ্রেস। বেলা ১২টা নাগাদ কংগ্রেস ১২২টি আসনে এগিয়ে। বিজেপি ৭১-এ দাঁড়িয়ে। এ দিকে জেডিএস এগিয়ে রয়েছে ২৫টিতে।

২২৪ আসনের কর্নাটক বিধানসভায় সরকার গড়ার জন্য ম্যাজিক ফিগার ১১৩। ট্রেন্ড স্পষ্ট হতেই নয়াদিল্লিতে কংগ্রেসের সদর দপ্তরে শুরু উদযাপন। এরই মধ্যে দলের সমস্ত বিধায়ককে বেঙ্গালুরুতে পৌঁছতে বলল কংগ্রেস। কংগ্রেস নেতা সিদ্দারামাইয়া বলেছেন, তিনি নিশ্চিত যে দল ১২০-র সীমা অতিক্রম করবে। শোনা যাচ্ছে, দলের জয়ী প্রার্থীদের ‘নিরাপদে’ বেশ কয়েকটি রিসর্ট বুক করেছে কংগ্রেস। যা নিয়ে বিজেপি-র আগামী কটাক্ষ, “নিজের বিধায়কদের বিশ্বাস করে না কংগ্রেস”।

কংগ্রেস সূত্র জানিয়েছে, নিজের বিধায়কদের তামিলনাড়ুতে নিয়ে যাওয়ার পরিকল্পনা করছে কংগ্রেস। এ বিষয়েও তামিলনাড়ুর ক্ষমতাসীন ডিএমকে নেতৃত্বের সঙ্গে যোগাযোগও করছে। আজ সন্ধ্যার মধ্যে নির্বাচিত কংগ্রেস প্রার্থীদের বেঙ্গালুরুতে নিয়ে যাওয়ার ব্যবস্থাও করা হয়েছে।

কর্নাটক বিজয়ের ইঙ্গিত মিলতেই একটি দুর্দান্ত ক্যাপশন-সহ রাহুল গান্ধীর ‘ভারত জোড়ো যাত্রা’র একটি ভিডিও পোস্ট করেছে কংগ্রেস। দলের এই পারফরম্যান্সের জন্য রাহুলের নেতৃত্বকেই কুর্নিশ জানিয়েছে কংগ্রেস। একটি ফায়ার ইমোজি দিয়ে টুইটারে কংগ্রেস লিখেছে, “আমি অজেয়। আমি ভীষণই আত্মবিশ্বাসী। হ্যাঁ, আমি আজ অপ্রতিরোধ্য”।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.