প্রথম পাতা খবর বর্ষা-বিদায় এখনই নয়, তবে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে

বর্ষা-বিদায় এখনই নয়, তবে ভারী বৃষ্টির সম্ভাবনা নেই দক্ষিণবঙ্গে

72 views
A+A-
Reset

কলকাতা: দক্ষিণ অন্ধ্রপ্রদেশে একটি ঘূর্ণাবর্ত। তার জেরে উত্তরবঙ্গের কিছু কিছু জেলায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা থাকলেও দক্ষিণবঙ্গে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

আবহাওয়াবিদদের মতে, আরও কিছুদিনম বাংলায় বর্ষার প্রভাব থাকবে। অর্থাৎ লক্ষ্মীপুজোয় বৃষ্টি হতে পারে। এই মুহূর্তে একটি ঘূর্ণাবর্ত রয়েছে দক্ষিণ অন্ধ প্রদেশে। সেখান থেকে একটি অক্ষরেখা উত্তর-পূর্ব উত্তরপ্রদেশ পর্যন্ত বিস্তৃত। এর জেরে এ রাজ্যে জলীয় বাষ্পপূর্ণ বাতাস ঢুকছে। তাই বৃষ্টি থেকে মুক্তি এখনই নয়।

পূর্বাভাস বলছে, বর্ষা বিদায় নিতে আরও চার থেকে পাঁচদিন সময় লাগবে। ফলে বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দুর্গাপুজোর ক’দিনের মতোই এই সপ্তাহটাও কাটবে একই ভাবে। উলটো দিকে, লক্ষ্মীপুজোর পর থেকে বর্ষা বিদায় হবে পুরোদমে। ভোরের দিকে কিংবা বেশি রাতের দিকে তাপমাত্রা কমার সম্ভাবনা রয়েছে।

আগামী পাঁচদিন দক্ষিণবঙ্গের উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। তবে দক্ষিণের কোথাও ভারী বৃষ্টির সম্ভাবনা নেই।

আরও পড়ুন: রেড রোডের দুর্গাপুজো কার্নিভাল শনিবার, অংশ নেবে কলকাতার সেরা ১০০টি পুজো

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.