সর্বকালের অন্যতম বড় জয়, ভবানীপুরে রেকর্ডও গড়লেন মমতা বন্দ্যোপাধ্যায়

ডেস্ক: সর্বকালের অন্যতম বড় জয়ের রেকর্ডও গড়ে ফেললেন মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল নেত্রী আবারও প্রমাণ করলেন তাঁর তুলনা তিনি নিজেই। ৫৮ হাজার ৩৮৯ ভোটের ব্যবধানে নিজের নিকটতম প্রতিদ্বন্দ্বি বিজেপির প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালকে বিরাট মার্জিনে পরাজিত করেন তিনি। এর সঙ্গে যুক্ত হয় পোস্টাল ব্যালটের ৪৪৩ টি ভোট। সব মিলিয়ে ৫৮ হাজার ৮৩২ ভোটে তৃতীয় বারের মুখ্যমন্ত্রিত্ব সুনিশ্চিত করলেন ভবানীপুরের ঘরের মেয়ে। অন্যদিকে সিপিএমের শ্রীজীব বিশ্বাস পেয়েছেন ৪ হাজার ২০১টি ভোট। ভবানীপুরে এই বিরাট ব্যবধানে এর আগে কেউ জয় পাননি।


আজ সকালে শাখাওয়াত মেমোরিয়াল স্কুলে পোস্টাল ব্যালট গণনার পর ইভিএম গণনার শুরু থেকেই এগিয়ে যান মমতা। মোট ২১ রাউন্ড গণনার প্রতিটি ধাপেই লিড বাড়িয়ে নেন তিনি। ভবানীপুরে ২০২১-এর বিধানসভা ভোটে শোভনদেব চট্টোপাধ্যায়ের মার্জিনও টপকে যান। এমনকী, গত বিধানসভা ভোটে যে দু’টি ওয়ার্ডে তৃণমূল পিছিয়ে ছিল, সেই ৭০ ও ৭৪ নম্বর ওয়ার্ড এবার লিড দিয়েছে মমতাকে। ভবানীপুরের ৭টি ওয়ার্ডেই জয়ী মমতা বন্দ্যোপাধ্যায়।

আরও পড়ুন: মমতা এগিয়ে ৩৩ হাজারের বেশি ভোটে


গত এপ্রিল মাসে শোভনদেব চট্টোপাধ্যায় যখন এই কেন্দ্রে জিতলেন, তখন ভোট পড়েছিল ১,২৭,৫৩৬। মানে ৬১.৭৯ শতাংশ। শোভনদেব জিতেছিলেন ২৮,৭১৯ ভোটে। এবারে ভোট পড়েছে মাত্র ৫৭ শতাংশের সামান্য বেশি। অর্থাৎ আগেরবারের থেকে অনেকটাই কম। তা সত্ত্বেও তৃণমূল নেত্রীর জয়ের ব্যবধান আগের সব নির্বাচনের থেকে হাজার হাজার বেশি।

Related posts

দাদা ইউসুফের প্রচারে বহরমপুরে ইরফান পাঠান

বৃহস্পতির দুপুরে কলকাতা ও আশেপাশের জেলায় বজ্রবিদ্যুৎ-সহ ঝড়বৃষ্টি

সকাল থেকে আংশিক মেঘলা আকাশ, আজও কি ঝড়বৃষ্টির সম্ভাবনা?