প্রথম পাতা খবর কালীপুজোয় বিশেষ ট্রেন চালাবে মেট্রো, জানুন সময়সূচি

কালীপুজোয় বিশেষ ট্রেন চালাবে মেট্রো, জানুন সময়সূচি

91 views
A+A-
Reset

কলকাতা: কালীপুজো ও দিওয়ালি উপলক্ষ্যে, এই দুই দিনে অতিরিক্ত অতিরিক্ত মেট্রো চালানোর সিদ্ধান্ত নিয়েছেন মেট্রোরেল কর্তৃপক্ষ। আগামী সোমবার ও মঙ্গলবার অর্থাৎ ২৪ ও ২৫ অক্টোবর এই অতিরিক্ত ট্রেন চলবে।

মেট্রো রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক একলব্য চক্রবর্তী বলেন, ‘রাজ্যবাসীকে এটা মেট্রো রেলের দীপাবলির উপহার। এ বারই প্রথম কালীপুজোর দিন গভীর রাত পর্যন্ত ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।’

মেট্রো রেলওয়ে কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, কালীপুজো ও দিওয়ালির দিন মধ্য রাত অবধি মেট্রো রেল চলাচল করবে। উত্তর-দক্ষিণ করিডরে এই মেট্রোরেল চলাচল করবে। কালী পুজোর দিন অর্থাৎ আগামী ২৪ অক্টোবর মোট ২০০টি মেট্রো চলাচল করবে। আগামী ২৫ অক্টোবর ১৮৮টি মেট্রো চলাচল করবে।

মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, কালীপুজোয় মূলত দক্ষিণেশ্বর ও কালীঘাট মন্দিরে পুণ্যার্থীদের যে ঢল নামবে, তা মাথায় রেখেই মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে ১২টি স্পেশাল মেট্রো চালানো হবে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর অবধি মোট ১২টি (৬টি আপ ও ৬টি ডাউন রুটে) মেট্রো চলাচল করবে কালীপুজোর দিন।

মেট্রো জানিয়েছে, কবি সুভাষ এবং দক্ষিণেশ্বর স্টেশনের মাঝে এই ট্রেনগুলি চালানো হবে। ছয়টি আপ এবং ছয়টি ডাউন ট্রেন। ওইদিন রাতে এই বিশেষ ট্রেনগুলির প্রথম ট্রেনটি কবি সুভাষ থেকে রাত ৯টা ৫৪ মিনিটে এবং দক্ষিণেশ্বর থেকে রাত ৯টা ৪৮ মিনিটে ছাড়বে। দক্ষিণেশ্বর এবং কবি সুভাষ থেকে শেষ ট্রেনটি রওনা দেবে রাত ১২টায়।

পরের দিনে মোট ১৮৮টি মেট্রো চলাচল করবে। ভোর ৬টা ৫০ থেকে রাত ১০ টা ৩৫ মিনিট অবধি মেট্রো চলাচল করবে।

আরও পড়ুন: কালীপুজোয় ঘূর্ণিঝড়ের সম্ভাবনা! বিপর্যয় মোকাবিলায় সতর্কতা জারি নবান্নের

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.