“প্লিজ, গণতন্ত্র বাঁচান”, প্রধান বিচারপতির সামনে আর্জি মমতার

কলকাতা: পশ্চিমবঙ্গ জাতীয় আইনবিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের সমাবর্তন অনুষ্ঠান ছিল রবিবার। সেখানে হাজির ছিলেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সেখানেই মুখ্যমন্ত্রী বলেন, মানুষের জন্য আইন। মানুষ সমস্যায় পড়লে আইনের কাছেই ছুটে যান। আদালত ধর্মীয় স্থানের মতো। দেশের বিচারব্যবস্থার ওপর মানুষের সর্বোচ্চ আস্থা।

নিউটাউনে বিশ্ব বাংলা কনভেনশন সেন্টারে এ দিনের বিশেষ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ইউইউ ললিত, কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব-সহ অন্যারা।

দেশের প্রধান বিচারপতি ইউইউ ললিতের প্রশংসা শোনা গেল মুখ্যমন্ত্রী কথায়। তিনি বলেন, “আমি জানি না তাঁকে শুভেচ্ছা জানানোর জন্য এই মঞ্চ ঠিক কিনা। তবে আমি এটা বলতে পারি নতুন দায়িত্ব নেওয়ার পর ললিতজি দেখিয়ে দিয়েছেন বিচারব্যবস্থাকে কী করে চালাতে হয়। তিনি দায়িত্ব নিয়েছেন মাত্র দু’মাস। উনি অবসর নিচ্ছেন পরের মাসেই। কিন্তু তার মধ্যেই বিচারব্যস্থার প্রতি নতুন করে মানুষের আশা ফিরিয়ে এনেছেন”।

দেশের প্রধান বিচারপতির সামনেই মুখ্যমন্ত্রী বলেন, ”জনগণের কান্না শুনতে হবে। মানুষ দরজার আড়ালে কাঁদছে। আজকাল অনেক কিছুই চলছে। রায়ের আগে মিডিয়া ট্রায়াল চলছে। তারা যে কাউকে অভিযুক্ত করতে পারে? আমাদের সম্মান না থাকলে কিছু থাকে না। আমি সকলের কাছে অনুরোধ করছি, যুক্তরাষ্ট্রীয় পরিকাঠামোকে বাঁচান। অহেতুক হয়রানি চলছে প্লিজ গণতন্ত্র বাঁচান।”

আরও পড়ুন: ঘাটে ঘাটে ছটপুজো, অপ্রীতিকর ঘটনা এড়াতে কড়া নিরাপত্তা

Related posts

পূর্বপরিকল্পিত ঘটনা? নেপথ্যে শুভেন্দু?সন্দেশখালি স্টিং ভিডিও নিয়ে তোলপাড় রাজ্য

তাপপ্রবাহের বিদায় নেওয়ার পালা, এ বার কালবৈশাখীর বিশেষ সতর্কতা

বিদ্যুতের মাশুল কি সত্যিই বেড়েছে? না কি রাজ্য সরকারের ‘বদনাম’ করতে সোশ্যাল মিডিয়ার ভুয়ো চর্চা!