প্রথম পাতা খবর সংসদে ভাষণ দিলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, কেন্দ্রের ভূয়সী প্রশংসা

সংসদে ভাষণ দিলেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু, কেন্দ্রের ভূয়সী প্রশংসা

36 views
A+A-
Reset

নয়াদিল্লি: অষ্টাদশতম লোকসভার চতুর্থ দিনে, রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু সংসদের উভয় কক্ষ – রাজ্যসভা এবং লোকসভায় ভাষণ দিলেন।

সদ্য শেষ হওয়া লোকসভা নির্বাচন নিয়ে রাষ্ট্রপতি নিজের ভাষণে বলেন, “সারা দেশে লোকসভা নির্বাচন নিয়ে আলোচনা হচ্ছে। বিশ্ব দেখছে, জনগণ টানা তৃতীয় বারের মতো স্থিতিশীল সরকারকে নির্বাচিত করেছে। জনগণ তৃতীয় বারের মতো সরকারের প্রতি আস্থা প্রকাশ করেছে। গত দশ বছরে করা পরিবর্তনের কারণে এই সব সম্ভব হয়েছে। আমার সরকার ভারতকে তিন নম্বর অর্থনীতিতে পরিণত করার লক্ষ্যে এগিয়ে চলেছে। এই সরকার সব সেক্টরকে শক্তিশালী করতে ব্যস্ত। গত দশ বছরে গ্রামীণ অর্থনীতির ওপর জোর দেওয়া হয়েছে।”

কেন্দ্রীয় সরকারি প্রকল্পগুলির ভূয়সী প্রশংসা করে রাষ্ট্রপতি বলেন, “সরকার খরিফ ফসলের ন্যূনতম সহায়ক মূল্য বাড়িয়েছে। আমরা যেন আরও বেশি করে স্বাবলম্বী হতে পারি সেই ভাবনা মাথায় রেখে নীতি তৈরি করা হয়েছে। বর্তমানে বিশ্বে জৈব পণ্যের চাহিদা দ্রুত বাড়ছে। ভারতীয় কৃষকদের এই চাহিদা মেটাতে অপরিসীম ক্ষমতা রয়েছে।”

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু বলেছেন, “আমার সরকার অর্থনীতির তিনটি স্তম্ভকে সমান গুরুত্ব দিচ্ছে – উৎপাদন, পরিষেবা এবং কৃষি। পিএলআই স্কিম এবং ব্যবসা করার সুযোগ, বৃহৎ পরিসরে বিনিয়োগ এবং কর্মসংস্থানের সুযোগ বাড়াচ্ছে। ঐতিহ্যবাহী খাতগুলির পাশাপাশি উদীয়মান সেক্টরগুলিরও মিশন মোডে প্রচার করা হচ্ছে।”

এ ভাবেই প্রায় প্রতিটি সেক্টরের কথা ধরে ধরে উল্লেখ করেন রাষ্ট্রপতি। যেমন সরকারি প্রকল্পের সুফল মানুষের কাছে পৌঁছে যাচ্ছে বলে দাবি করে তিনি বলেন, এই প্রথম বার গরিবদের জন্য শৌচালয় তৈরি করা হয়েছে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.