৭৬৬ কোটির লজিস্টিক হাব উত্তরপাড়ায়, হবে প্রচুর কর্মসংস্থান

রাজ্যে ফের বিনিয়োগ। এবার লজিস্টিক হাব তৈরি করতে চলেছে এশিয়া-প্যাসিফিক অঞ্চলের লজিস্টিকস বিশেষজ্ঞ সংস্থা লোগোজ। এর জন্য তাঁরা বিনিয়োগ করছে প্রায় ৭৬৬ কোটি টাকা। বিশেষজ্ঞমহলের মতে, এতে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে প্রায় ৫০ হাজার জনের কর্মসংস্থান হতে পারে।

সূত্রের খবর, হুগলি উত্তরপাড়ার হিন্দমোটরে এই ওয়্যারহাউজ ও লজিস্টিক পার্ক গড়ে তুলতে চায় লোগোজ। এর জন্য ৯০ একর জমিও চিহ্নিত করে ওই সংস্থা শ্রীরাম প্রপার্টিজ-এর সঙ্গে এক সউ চুক্তি স্বাক্ষর করেছে। সদ্য সমাপ্ত বিশ্ব বঙ্গ বিজনেজ সামিটেই এই মউ স্বাক্ষর হয়েছে।

লোগোজ-এর সঙ্গে মউ প্রসঙ্গে শ্রীরাম প্রপার্টিজ-এর চেয়ারম্যান ও ম্যানেজিং ডিরেক্টর এম মুরালি জানিয়েছেন, ”শ্রীরাম গ্র্যান্ড সিটি-তে লোগোজ-এর প্রস্তাবিত বিনিয়োগ এই ছোট বাজারের রূপান্তর ঘটাবে এবং এর ফলে দুটি সংস্থার সঙ্গে সংশ্লিষ্ট সকলে অধিক মূল্য পেতে সক্ষম হবে। তিনি আরও জানিয়েছেন, উত্তরপাড়ায় প্রস্তাবিত ওয়্যারহাউজিং ও লজিস্টিকস পার্কটি মোট ২২ লক্ষ বর্গফুট এলাকা জুড়ে গড়ে উঠবে।

বর্তমানে উত্তরপাড়ার হিন্দমোটরে ৩১৪ একর জমিতে একটি সুসংহত উপনগরী গড়ে তুলছে শ্রীরাম প্রপার্টিজ। তারই একটি অংশে এই ওয়্যারহাউজ গড়ে উঠবে। উল্লেখ্য, বিশ্ব বঙ্গ বিজনেজ সামিটে আরেকটি লজিস্টিক হাব ও ডেটা সেন্টার গড়ে তোলার মউ স্বাক্ষর হয়েছে। উত্তরপাড়াতেই ১০০ একর জমিতে ওই লজিস্টিকস পার্ক গড়ে তোলার ঘোষণা করেছে হিরানন্দানি গোষ্ঠী। তাঁরা সেখানে ১,৫০০ কোটি টাকা লগ্নি করে একটি ডেটা সেন্টারও গড়ে তুলবে বলে জানিয়েছে। ফলে সেখানেও প্রচুর কর্মসংস্থান তৈরি হবে।

Related posts

আজও কলকাতা-সহ দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলাতেই তীব্র তাপপ্রবাহের সতর্কতা

আজ রাজ্য জয়েন্ট এন্ট্রাস পরীক্ষা, বিশেষ ট্রেন ও মেট্রো পরিষেবা

প্রায় ২৬ হাজার চাকরি বাতিল, সোমবার শুনানি সুপ্রিম কোর্টে