প্রথম পাতা খবর কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনা: দুমড়ে মুচড়ে যাওয়া কামরা থেকে ৬ জনের দেহ উদ্ধার

কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনা: দুমড়ে মুচড়ে যাওয়া কামরা থেকে ৬ জনের দেহ উদ্ধার

69 views
A+A-
Reset

কলকাতা: বাংলায় বড়সড় রেল দুর্ঘটনা। যাত্রী ভর্তি কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসে ধাক্কা পণ্যবাহী ট্রেনের। বহু বগি লাইনচ্যুত। আহত অনেক যাত্রী। কয়েক জন যাত্রীর মৃত্যুর খবর পাওয়া গিয়েছে।

সকাল সাড়ে ৯টায় এই দুর্ঘটনা ঘটে বলে জানা গেছে। ট্রেন নম্বর ১৩১৭৪ কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের সঙ্গে একটি পণ্যবাহী ট্রেনের সংঘর্ষে ঘটে। এরপর কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুটি বগি লাইনচ্যুত হয়। এই দুর্ঘটনায় অনেকের আহত হওয়ার খবর রয়েছে। দুর্ঘটনার পর উদ্ধারকারী দল ও স্থানীয় লোকজন ঘটনাস্থলে পৌঁছে যাত্রীদের উদ্ধারে কাজ শুরু করে।

এরই মধ্যে মিডিয়া রিপোর্টে প্রকাশ, দার্জিলিং পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার অভিষেক রায় জানান, এখনও পর্যন্ত ৬ জনের মৃত্যু হয়েছে। ২০ থেকে ৩০ জন আহত। উদ্ধারকাজে নামল জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছেন, “দার্জিলিং জেলার ফাঁসিদেওয়া এলাকায় একটি মর্মান্তিক ট্রেন দুর্ঘটনার খবর শুনে আমি হতবাক। আরও তথ্যের জন্য অপেক্ষা করছি। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস একটি পণ্যবাহী ট্রেনের সঙ্গে ধাক্কা খায়। সাহায্যের জন্য ঘটনাস্থলে পাঠানো হয়েছে ডিএম, এসপি, চিকিৎসক, অ্যাম্বুলেন্স ও বিপর্যয়কারী দলকে। উদ্ধারকাজ শুরু হয়েছে যুদ্ধকালীন তৎপরতায়।”

প্রসঙ্গত, শিয়ালদহগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস নিউ জলপাইগুড়ি স্টেশন সবেমাত্র ছেড়ে কিছুটা দূরে এগিয়েছিল। রাঙাপানি এলাকায় ট্রেন পৌঁছতেই উল্টোদিক থেকে চলে আসে একটি মালগাড়ি। মালগাড়ির ধাক্কায় ছিটকে যায় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুটো বগি। লাইনচ্যুত হয়ে ছিটকে পড়ে দুটি বগি। রেল সূত্রে আপাতত জানা গিয়েছে, ছিটকে পড়া দুটো বগি একেবারেই দুমড়ে মুচড়ে গিয়েছে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.