প্রথম পাতা খবর শুভেন্দুর ধাক্কা সুপ্রিম কোর্টে! খারিজ নন্দীগ্রামের ভোট গণনা মামলা অন্য রাজ্যে সরানোর আর্জি

শুভেন্দুর ধাক্কা সুপ্রিম কোর্টে! খারিজ নন্দীগ্রামের ভোট গণনা মামলা অন্য রাজ্যে সরানোর আর্জি

101 views
A+A-
Reset

নয়াদিল্লি: ২০২১-এর বিধানসভা ভোটে নন্দীগ্রামের ভোটগণনায় কারচুপির অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টে মামলা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। নিরপেক্ষতার স্বার্থে এই মামলা দেশের অন্য কোনো রাজ্যে স্থানান্তরের আর্জি নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন শুভেন্দু অধিকারী। শুক্রবার রাজ্যের বিরোধী দলনেতার সেই আবেদনই খারিজ করে দিল সর্বোচ্চ আদালত।

একুশের ভোটে নন্দীগ্রামে প্রার্থী হয়েছিলেন তৃণমূলনেত্রী মমতা। বিপরীতে পদ্মপ্রতীকে প্রার্থী হন শুভেন্দু। ভোটগণনার দিন নাটকের অন্ত ছিল না। সন্ধেয় সংবাদ সংস্থা এএনআই জানিয়ে দেয়, জয়ী হয়েছেন মমতা। পরক্ষণেই উল্টো ফলাফল প্রকাশ্যে আসে।

নন্দীগ্রাম কেন্দ্রে কারচুপির অভিযোগ তুলে এবং পুনর্গণনার আর্জি জানিয়ে কলকাতা হাইকোর্টে ইলেকশন পিটিশন দাখিল করেছিলেন তৃণমূল প্রার্থী মমতা। তাঁর অভিযোগ ছিল মূলত শুভেন্দুর বিরুদ্ধে। জুলাইয়ে সেই মামলার শুনানিও শুরু হয়েছিল। কিন্তু তার পরেই মামলাটি রাজ্যের বাইরে নিয়ে যাওয়ার আবেদন করেন বিরোধী দলনেতা।

গত জুলাই মাসে সুপ্রিম কোর্টে আবেদন জানিয়েছিলেন শুভেন্দু। তাঁর দাবি ছিল, কলকাতা হাইকোর্টে ওই মামলার নিরপেক্ষ বিচার পাওয়া যাবে না। তাই দেশের অন্য যে কোনো হাইকোর্টে এই মামলা সরানোর দাবিতে সর্বোচ্চ আদালতের দ্বারস্থ হয়েছিলেন তিনি। কিন্তু বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড় এবং বিচারপতি হিমা কোহলীর বেঞ্চ শুক্রবার শুভেন্দুর সেই আবেদন খারিজ করে দিল।

এ দিন সুপ্রিম কোর্ট সাফ জানিয়ে দেয়, ওই মামলার নিষ্পত্তি করবে কলকাতা হাইকোর্টই। মামলা অন্য আদালতে স্থানান্তরিত করা হলে হাইকোর্টের প্রতি মানুষের আস্থা কমে যাবে।

আরও পড়ুন: নির্দিষ্ট সময়ের আগেই সিজিও কমপ্লেক্সে পৌঁছোলেন অভিষেক বন্দ্যোপাধ্যায়

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.