পঞ্চায়েত ভোট নিয়ে সুপ্রিম কোর্টেও জোর ধাক্কা শুভেন্দুর

নয়াদিল্লি: পঞ্চায়েত ভোট নিয়ে সুপ্রিম কোর্টে ধাক্কা খেলেন শুভেন্দু অধিকারী। পঞ্চায়েত নির্বাচন নিয়ে কলকাতা হাইকোর্টের রায় চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে এসেছিলেন শুভেন্দু। সর্বোচ্চ আদালতেও খারিজ হয়ে গেল তাঁর পঞ্চায়েত মামলা। কলকাতা হাইকোর্টের রায় বহাল রাখল সুপ্রিম কোর্ট। বৃহ্সপতিবার দেখা গেল, পঞ্চায়েত নির্বাচন নিয়ে মামলায় হস্তক্ষেপ করতে চাইল না সুপ্রিম কোর্ট।

এ দিন শুভেন্দুর আবেদন খারিজ করে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি ডিওয়াই চন্দ্রচূড়ের বেঞ্চ জানিয়েছে, রাজ্য নির্বাচন কমিশন ইতিমধ্যে ভোটের প্রক্রিয়া শুরু করে দিয়েছে। মে মাসে ভোট। বেঞ্চের পর্যবেক্ষণ, ‘‘এখন তাদের ভোট করাতে কী ভাবে বাধা দেব আমরা।’’

উল্লেখ্য, চলতি বছর ৩০ মার্চ হাইকোর্ট শুভেন্দু অধিকারীর দায়ের করা মামলার প্রেক্ষিতে রায় দেয়। রায় ঘোষণা করে আদালত বলে, ভোট-প্রক্রিয়ায় হস্তক্ষেপ করতে রাজি নয় হাইকোর্ট। প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ নির্দেশ দেয়, নির্বাচন কমিশন-ই এই বিষয়ে যাবতীয় সিদ্ধান্ত নেবে। ফলে পঞ্চায়েত ভোটের বিজ্ঞপ্তি প্রকাশে আর কোনও আইনি বাধা থাকে না। এর পরই পঞ্চায়েত মামলায় কলকাতা হাইকোর্টের নির্দেশকে চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন শুভেন্দু। 

এ বার সুপ্রিম কোর্টে ধাক্কা খেলেন রাজ্যের বিরোধী দলনেতা। দেখা যাচ্ছে, পঞ্চায়েত ভোট নিয়ে রাজ্য নির্বাচন কমিশনের উপরেই আস্থা রাখছে হাইকোর্ট থেকে সুপ্রিম কোর্ট।

Related posts

অরবিন্দ কেজরিওয়ালকে অন্তর্বর্তী জামিন দিল সুপ্রিম কোর্ট, ইঙ্গিতবাহী মন্তব্য মমতার

‘বাংলা বিরোধীদের বিসর্জন সময়ের অপেক্ষা’, মনোনয়ন পেশ করে আশাবাদী অভিষেক

পর্দা ফাঁস করে চলেছেন একের পর এক অভিযোগকারিণী, সন্দেশখালি কি এখন ব্যুমেরাং হয়েছে বিজেপির?