প্রথম পাতা খবর স্বাস্থ্যমন্ত্রীকে বরখাস্ত করলেন মুখ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রীকে বরখাস্ত করলেন মুখ্যমন্ত্রী

164 views
A+A-
Reset

ক্ষমতায় আসার মাস কয়েকের মধ্যেই বরখাস্ত করলেন পাঞ্জাবের স্বাস্থ্যমন্ত্রী ডাঃ বিজয় শিংলাকে। তাঁর বিরুদ্ধে টেন্ডার দুর্নীতির অভিযোগ রয়েছে। মুখ্যমন্ত্রীর দাবি, ডাঃ সিংলা তাঁর কাছে নিজেই অপরাধ স্বীকার করেছেন। এরপরই তড়িঘড়ি পদক্ষেপ করা হয়েছে। পুলিশকেও মামলা রুজুর জন্য নির্দেশ দিয়েছেন ভগবন্ত মান।

মুখ্যমন্ত্রী বলেছেন, ‘আমার মন্ত্রিসভার একজন মন্ত্রী তার বিভাগের প্রতিটি টেন্ডার এবং দ্রব্য ক্রয়-সংক্রান্ত লেনদেনে ১ শতাংশ কমিশন চাইছেন। যা আমার নজরে আসে। এই মামলার কথা শুধু আমিই জানতাম, মিডিয়া বা বিরোধী দল কেউই জানত না। আমি চাইলে পুরোটাই চেপে যেতে পারতাম। আমি যদি তা করতাম তবে আমি আমার বিবেকের কাছে অপরাধী হয়ে থাকতাম। আর সেই সব লক্ষ লক্ষ ভোটারদের ফাঁকি দিতাম যারা আমাকে বিশ্বাস করেছিলেন। তাই আমি তড়িঘড়ি স্বাস্থ্যমন্ত্রীর বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করেছি।
দুর্নীতির অভিযোগে মন্ত্রিসভা থেকে বরখাস্ত করা হয়েছে স্বাস্থ্যমন্ত্রী বিজয় সিংলাকে। মুখ্যমন্ত্রী মান বলেছেন, ”অকাট্য প্রমাণ নিয়ে তবেই এই পদক্ষেপ করা হয়েছে। ” স্বাস্থ্যমন্ত্রীর বিরুদ্ধে অভিযোগ, তিনি গদিতে বসেই ঠিকাদারদের থেকে টেন্ডারের বিনিময়ে এক শতাংশ করে কমিশন চাওয়া শুরু করেছিলেন।

আপের তরফে বলা হয়েছে, ”এটা সাহসী পদক্ষেপ। আমরা অরবিন্দ কেজরিওয়ালের মডেল নিয়ে পাঞ্জাবের ভোটে লড়েছিলাম। আমাদের দলের সঙ্গে অন্য দলের কী ফারাক এই সিদ্ধান্ত তার প্রমাণ।”

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.