প্রথম পাতা খবর আচমকাই বিকল হয়ে যায় শহরের ১,২০০ টি সিসিটিভি ক্যামেরা

আচমকাই বিকল হয়ে যায় শহরের ১,২০০ টি সিসিটিভি ক্যামেরা

74 views
A+A-
Reset

ডেস্ক: আচমকাই বুধবার সকাল থেকে বিকল হয়ে যায় শহরের ১,২০০ টি সিসিটিভি ক্যামেরা।একসঙ্গে এতগুলি সিসিটিভি বিগড়ে যাওয়ার কারণটা কী, তা নিয়েও বিভিন্ন তথ্য উঠে আসছে।  লালবাজার সূত্রে খবর, কলকাতা ট্রাফিক পুলিশের অন্তত হাজারের বেশি সিসিটিভি ক্যামেরা একসঙ্গে বিকল হয়ে যাওয়ায় শহরের রাজপথে নজরদারির প্রক্রিয়া কার্যত থমকে গিয়েছে। লালবাজার থেকে শুরু করে ট্র্যাফিক কন্ট্রোল গার্ড, সব বিভাগই এককথায় অন্ধকারে। ফলে আপতত পথে মোতায়েন সার্জেন্টদের ভরসাতেই গোটা পরিস্থিতি সামাল দিতে হচ্ছে।


যদিও কী কারণে একসঙ্গে এতগুলি সিসিটিভি বিকল হয়ে গেল, সেই কারণ এখনও পর্যন্ত স্পষ্ট নয়। একসঙ্গে আচমকা সবগুলি ক্যামেরা কাজ করা বন্ধ করে দেওয়ায় সাইবার হামলার আশঙ্কাও উড়িয়ে দিতে পারছেন না পুলিশকর্তাদের একাংশ। ঠিক কী কারণে এমনটা হল, তা তদন্ত করে দেখার দায়িত্ব দেওয়া হয়েছে কলকাতা পুলিশের সাইবার শাখাকে। কোনও যান্ত্রিক ত্রুটি জেরে এমনটা ঘটল, নাকি আশঙ্কা সত্যি করে বাস্তবেই কলকাতা পুলিশের ট্রাফিক বিভাগের উপর কোনও শত্রু সাইবার হানা দিল, সেটা বর্তমানে খতিয়ে দেখা হচ্ছে। 

আরও পড়ুন: বাংলার বাড়ি প্রকল্পের প্রশংসায় পঞ্চমুখ কেন্দ্রীয় সরকার


সূত্রের খবর, শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে যে সিসিটিভি লাগানো আছে, তার মধ্যে কমপক্ষে ১,২০০ টিতে ‘অন্ধকার’ নেমে এসেছে। কোনও ছবি, ফুটেজ আসছে না। যে সিসিটিভি ক্যামেরার মাধ্যমে শহরের বিভিন্ন প্রান্তে নজরদারি চালানো হয়। সেই পরিস্থিতিতে বিভিন্ন প্রান্তের যাবতীয় পরিস্থিতির উপর নজর রেখেছেন ট্র্যাফিক সার্জেন্টেরা। 

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.