প্রথম পাতা খবর দক্ষিণবঙ্গে আগামী ২৪ ঘন্টার মধ্যে প্রবেশ করবে বর্ষা, শহরে বৃষ্টির পূর্বাভাস

দক্ষিণবঙ্গে আগামী ২৪ ঘন্টার মধ্যে প্রবেশ করবে বর্ষা, শহরে বৃষ্টির পূর্বাভাস

76 views
A+A-
Reset

দক্ষিণবঙ্গে আগামী ২৪ ঘন্টার মধ্যে প্রবেশ করবে বর্ষা। জানা গেছে দুর্বল মৌসুমী বায়ু ঢুকছে দক্ষিণবঙ্গে। বর্ষা এলেও আপাতত ভারী বৃষ্টির সম্ভাবনা কম দক্ষিণবঙ্গে। আজ প্রাক-বর্ষার বৃষ্টিও চলবে একাধিক জেলায়। উত্তরবঙ্গে আগামি চার-পাঁচ দিন ভারী বৃষ্টি চলবে বলে জানানো হয়েছে।

কলকাতার আকাশ মূলত মেঘলা থাকবে বলে জানানো হয়েছে। শহরে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আবহাওয়া দফতরের পূর্বাভস, এদিন কলকাতা ও দক্ষিণবঙ্গের বিস্তীর্ণ এলাকায় হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আজ দক্ষিণবঙ্গের সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। জেলাগুলির কোথাও কোথাও ঝড়ের বেগ সর্বোচ্চ ঘণ্টায় ৪০-৫০ কিমি হতে পারে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ ১৭ জুন শুক্রবার সকালের মধ্যে পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদের কোনও কোনও জায়গায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

উত্তরবঙ্গে আগামি চার-পাঁচ দিন ভারী বৃষ্টি চলবে বলে জানানো হয়েছে। রবিবার পর্যন্ত উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে। সবচেয়ে বেশি বৃষ্টি হবে জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে। উত্তরবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টি এবং অতি ভারী বৃষ্টির সর্তকতা রয়েছে উত্তরবঙ্গ জুড়ে। নদীতে জল স্তর বৃদ্ধি হবে বলে জানানো হয়েছে।একই সঙ্গে নিচু এলাকা প্লাবিত হওয়ার আশঙ্কা রয়েছে।

আরও পড়ুন :

আগামী তিন মাস জাতীয় উদ্যান , অভয়ারণ্য ও সংরক্ষিত বনাঞ্চলে প্রবেশে নিষেধাজ্ঞা

মিড ডে মিল

২৬ জুন পর্যন্ত অনলাইনের পথে শহরের বেসরকারি স্কুলগুলো

আজ দিল্লিতে মমতার ডাকে বৈঠক, থাকছে বাম-কংগ্রেসের প্রতিনিধিরা

এশিয়ান কাপে যোগ্যতা অর্জনের জন্য ভারতীয় ফুটবল দলকে শুভেচ্ছা সৌরভের

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.