প্রথম পাতা খবর ৪ আসনে জয় নিশ্চিত! রাজ্যসভা ভোটের প্রার্থীতালিকা ঘোষণা করল তৃণমূল

৪ আসনে জয় নিশ্চিত! রাজ্যসভা ভোটের প্রার্থীতালিকা ঘোষণা করল তৃণমূল

164 views
A+A-
Reset

কলকাতা: রাজ্য়সভার পাঁচ আসনে নির্বাচনের জন্য চার প্রার্থীর নাম ঘোষণা করল তৃণমূল কংগ্রেস। রবিবার প্রার্থীতালিকা ঘোষণা করা হল। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মনোনীত প্রার্থীরা সোমবার মনোনয়ন জমা দিতে পারেন বলেই তৃণমূল সূত্রে খবর।

সোশ্যাল মিডিয়ায় তৃণমূলের পক্ষ থেকে জানানো হয়, সাংবাদিক সাগরিকা ঘোষ, প্রাক্তন সাংসদ সুস্মিতা দেব, মহম্মদ নাদিমুল হক এবং প্রাক্তন সাংসদ এবং মতুয়া মহাসঙ্ঘের সঙ্ঘাধিপতি মমতা বালা ঠাকুরকে রাজ্যসভা নির্বাচনের জন্য প্রার্থী করা হচ্ছে।

এ বারের তালিকায় স্থান পাননি রাজ্যসভার পুরনো তিন জন সাংসদ। মনোনয়ন পাননি দক্ষিণ ২৪ পরগনা জেলা (সদর) তৃণমূলের সভাপতি শুভাশিস চক্রবর্তী, আবীররঞ্জন বিশ্বাস এবং শান্তনু সেন। অর্থাৎ, এবার শুধুমাত্র মহম্মদ নাদিনমুল হককেই ফের প্রার্থী করা হল।

প্রসঙ্গত, এ বারের রাজ্যসভা ভোটে চার আসনে তৃণমূল প্রার্থীদের জয় নিশ্চিত। পশ্চিমবঙ্গ থেকে রাজ্যসভার অপর আসনটিতে, এর আগে, কংগ্রেসের অভিষেক মনু সিংভিকে সমর্থন করেছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের দল। বঙ্গ বিধানসভার বর্তমান শক্তি অনুযায়ী, অভিষেক মনু সিংভির ফাঁকা হওয়া আসনটি যেতে চলেছে বিজেপির দখলে। বিজেপির পক্ষ থেকে এখনও প্রার্থীর নাম ঘোষণা করা হয়নি।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.