প্রথম পাতা খবর বাবুল বালিগঞ্জে আর আসানসোলে শত্রুঘ্ন, দুই উপনির্বাচনের প্রার্থী ঘোষণা মমতার

বাবুল বালিগঞ্জে আর আসানসোলে শত্রুঘ্ন, দুই উপনির্বাচনের প্রার্থী ঘোষণা মমতার

56 views
A+A-
Reset

শনিবার কেন্দ্রীয় নির্বাচন কমিশন ঘোষণা করে, আগামী ১২ এপ্রিল আসানসোল লোকসভা কেন্দ্র এবং বালিগঞ্জ বিধানসভা কেন্দ্র উপনির্বাচনের কথা। ভোট গণনার তারিখ নির্ধারিত হয় ১৬ এপ্রিল।

এরপরে রাজ্যের এই দুই কেন্দ্রের উপ নির্বাচন ঘোষণার মাত্র ২৪ ঘন্টার মধ্যেই রাজ্যের প্রায় সব রাজনৈতিক দলকে কিছুটা হতবাক করে এই দুই কেন্দ্রের তৃণমূল প্রার্থীদের নাম ঘোষণা করে দিলেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।

তৃণমূলের তরফে আসানসোল লোকসভা কেন্দ্র ও বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনের প্রার্থী ঘোষণার পদ্ধতির ক্ষেত্রেও গেল নতুনত্ব। দুই কেন্দ্রের প্রার্থী ঘোষণা করা হয়েছে টুইটারের মাধ্যমে। দলনেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় টুইট করে এই ঘোষণা করেছেন।

এই ঘোষণার ক্ষেত্রে তৃণমূল নেত্রী জানিয়েছেন, বাবুল সুপ্রিয়র একসময়ের আসানসোল লোকসভা কেন্দ্র তৃণমূল প্রার্থী এবার শত্রুঘ্ন সিনহা আর সুব্রত মুখোপাধ্যায়ের মৃত্যুতে খালি হয়ে যাওয়া বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনে প্রার্থী হচ্ছেন বাবুল সুপ্রিয়।

উল্লেখ্য, ২০২১ এর ৪ নভেম্বর প্রয়াত হন রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের। তিনি বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের বিধায়ক ছিলেন। অন্য দিকে, বাবুল সুপ্রিয় তৃণমূলে যোগ দেওয়ার পর সাংসদ পদ থেকে ইস্তফা দেন। ফলে আসানসোল লোকসভা কেন্দ্রেও উপনির্বাচন করতে হচ্ছে কমিশনকে। রাজ্য সরকারের তরফে প্রস্তুতির কথা জানানো হয়েছিল কমিশনকে। তার পরই কেন্দ্রীয় নির্বাচন কমিশন উপনির্বাচনের দিন ঘোষণা করল।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.