প্রথম পাতা খবর আজ কলকাতা-সহ রাজ্যের ১১টি জেলায় কালবৈশাখীর সতর্কতা

আজ কলকাতা-সহ রাজ্যের ১১টি জেলায় কালবৈশাখীর সতর্কতা

37 views
A+A-
Reset

কলকাতা: দক্ষিণবঙ্গের তাপপ্রবাহ পরিস্থিতি উধাও। পরিবর্তে জায়গা নিয়েছে বৃষ্টি। সোমবার সন্ধেয় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সূচনা। যা অব্যাহত মঙ্গলেও।

সোমবার সন্ধ্যার পর স্বস্তির বৃষ্টি নেমে একেবারে প্রাণ জুড়িয়ে দিয়েছে দক্ষিণবঙ্গের। কলকাতা-সহ বিভিন্ন জেলায় ঝড়-বৃষ্টি। কয়েকটি জেলায় একেবারে ঝমঝমিয়ে বৃষ্টি। সঙ্গে ঝোড়ো হাওয়া। সারা রাত দফায় দফায় বৃষ্টির পর মঙ্গলবার সকালেও ভিজছে কলকাতা এবং বিভিন্ন জেলা। এই পরিস্থিতি কমবেশি বজায় থাকবে আগামী শুক্রবার পর্যন্ত।

মঙ্গলবার কলকাতা-সহ রাজ্যের ১১টি জেলায় কালবৈশাখীর সতর্কতা রয়েছে। এই জেলাগুলি হল কলকাতা, হাওড়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, ঝাড়গ্রাম, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, হুগলি এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা। এই জেলাগুলিতে হালকা থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এগুলির মধ্যে তিন জেলায় ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। পূর্ব মেদিনীপুর এবং উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা জেলায় বৃষ্টির পরিমাণ ১০০ মিলিমিটার বা তার বেশি হতে পারে। বজ্রবিদ্যুৎ সহ হালকা মাঝারি বৃষ্টির সঙ্গে প্রতি ঘন্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার গতিবেগে দমকা ঝোড়ো হাওয়া বইতে পারে পূর্ব ও পশ্চিম মেদিনীপুরে।

বলে রাখা ভালো, বুধবার দক্ষিণবঙ্গের প্রায় সব জেলারই কিছু অংশে বৃষ্টি হতে পারে। সঙ্গে ঘণ্টায় ৩০ থেকে ৪০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। বৃহস্পতিবার বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টি হতে পারে বীরভূম, মু্র্শিদাবাদ, নদিয়া জেলায়। সেখানে ঘণ্টায় ৫০ থেকে ৬০ কিলোমিটার বেগে বইতে পারে ঝোড়ো হাওয়া। আগামী শুক্রবারও দক্ষিণের জেলাগুলিতে ঝড়বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.