প্রথম পাতা খবর আধার নিষ্ক্রিয় হলে পাশে দাঁড়াবে রাজ্য, চ্যালেঞ্জ ছুড়ে দিলেন মমতা

আধার নিষ্ক্রিয় হলে পাশে দাঁড়াবে রাজ্য, চ্যালেঞ্জ ছুড়ে দিলেন মমতা

115 views
A+A-
Reset

কলকাতা: আধার কার্ড বাতিলকে কেন্দ্র করে এ বার কেন্দ্রের সঙ্গে সংঘাত চরমে রাজ্যের। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় রবিবার সিউড়ির পুলিশ লাইনের মাঠে বীরভূম জেলার প্রশাসনিক সভা করেন। সেখান থেকে মোদী সরকারকে চ্যালেঞ্জ ছুড়ে জানিয়ে দিলেন, আধার নিষ্ক্রিয় হলে পাশে দাঁড়াবে রাজ্য। এ ব্যাপারে অভিযোগ নিতে মুখ্যসচিবকে পোর্টাল তৈরির নির্দেশও দিলেন মুখ্যমন্ত্রী।

রাজ্যের বিভিন্ন প্রান্তে বহু মানুষের আধার আচমকাই নিষ্ক্রিয় হয়ে যাচ্ছে। কখনও কখনও আধার কার্ড ‘বন্ধ’ হয়ে যাওয়ার পর আসছে চিঠি। এই ঘটনায় রীতিমতো আতঙ্কে ভুগছেন সাধারণ মানুষ।

এ প্রসঙ্গে মমতা বলেন, ‘‘আমার কাছে খবর আছে। অনেকের আধার কার্ডের লিঙ্ক কেটে দেওয়া হচ্ছে। জামালপুরে ৫০ জনের আধার লিঙ্ক কেটে দেওয়া হয়েছে। বর্ধমান, বীরভূমে, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, উত্তরবঙ্গেও লিঙ্ক কাটা হচ্ছে। প্রথমে বলবে আধার না হলে তুমি চোখে আঁধার দেখবে। ব্যাঙ্ক অ্যাকাউন্ট হবে না, কোনও সুযোগ পাবে না। তুমি কোন অধিকারে আধার লিঙ্ক কেটে নিচ্ছ, লজ্জা করে না!’’

তিনি আরও বলেন, ‘‘ইলেকশনের আগে যাতে কেউ ব্যাঙ্ক লোন না পায়, ব্যাঙ্কের মাধ্যমে টাকা না পায়, ফ্রি রেশন না পায়, লক্ষ্মীর ভান্ডার না পায়, তার জন্য তোমাদের চক্রান্ত। আমি পরিষ্কার করে বলে যাচ্ছি, আমার চিফ সেক্রেটারি-সহ অন্যান্যরা উপস্থিত আছেন। আধার কার্ড না থাকলে আমাদের কোনও স্কিম বন্ধ হবে না। আমরা আমাদের কার্ডের মাধ্যমে আমাদের স্কিম চালিয়ে যাব।’’

সভা শেষ হওয়ার সময়েই মঞ্চ থেকে মুখ্যসচিবকে দ্রুত আধারের অভিযোগ জানানো সংক্রান্ত পোর্টাল চালু করে তার বিজ্ঞপ্তিও জারি করতে নির্দেশ দিয়েছেন মমতা।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.