প্রথম পাতা খবর চলবে তাপপ্রবাহ, উত্তর থেকে দক্ষিণ হাঁসফাঁস অবস্থা

চলবে তাপপ্রবাহ, উত্তর থেকে দক্ষিণ হাঁসফাঁস অবস্থা

55 views
A+A-
Reset

কলকাতা: দক্ষিণবঙ্গে গরম আগের ক’দিনের থেকে তুলনামূলক কম ছিল মঙ্গলবার। তবে হাওয়া অফিস জানিয়েছে, শনিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সব জেলায় চলবে তাপপ্রবাহ। পাহাড় ছাড়া রাজ্যের উত্তর থেকে দক্ষিণে অস্বস্তি ক্রমেই বাড়বে। তাপপ্রবাহের কারণে অবস্থা হবে হাঁসফাঁস।

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, বুধবার দক্ষিণবঙ্গের সব জেলায় তাপপ্রবাহের মতো পরিস্থিতির জন্য কমলা সতর্কতা জারি করা হয়েছে। এর মধ্যে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান এবং বীরভূমে প্রবল তাপপ্রবাহ চলবে। দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতেও তাপপ্রবাহ পরিস্থিতি চলতে পারে। এ ছাড়াও বুধবার তাপপ্রবাহের পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গের মালদহ এবং দুই দিনাজপুরে। ফলে পাহাড় ছাড়া রাজ্যের উত্তর থেকে দক্ষিণে অস্বস্তি ক্রমেই বাড়বে।

বৃহস্পতিবার তীব্র তাপপ্রবাহ হতে পারে পূর্ব মেদিনীপুরে ও পশ্চিম মেদিনীপুর জেলায়। দুই জেলাতেই জারি করা হয়েছে লাল সতর্কতা। এ ছাড়াও উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, হুগলি, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, পূর্ব বর্ধমান এবং বীরভূমে প্রবল তাপপ্রবাহ চলতে পারে। পাশাপাশি, হাওড়া, কলকাতা, ঝাড়গ্রাম, পুরুলিয়া, মুর্শিদাবাদ এবং নদিয়ায় তাপপ্রবাহের সতর্কতা জারি করা হয়েছে।

এরই মধ্যে মঙ্গলবার পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমানে এবং ঝাড়গ্রামের মতো জেলাগুলিতে সামান্য বৃষ্টি হয়েছে। এর পর অবশ্য, বুধবার থেকে রবিবার পর্যন্ত দক্ষিণবঙ্গের কোনো জেলায় বৃষ্টির পূর্বাভাস নেই। উল্টে, আবারও বাড়বে সর্বোচ্চ তাপমাত্রা। দক্ষিণবঙ্গের সব জেলার সর্বোচ্চ তাপমাত্রা এক থেকে দু’ডিগ্রি বৃদ্ধি পাবে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.