এবার খেলা দেখতে স্টেডিয়ামে প্রবেশ করতে পারবেন ১০০ শতাংশ দর্শক

MELBOURNE, AUSTRALIA - FEBRUARY 22: Indian fans in the crowd celebrate during the 2015 ICC Cricket World Cup match between South Africa and India at Melbourne Cricket Ground on February 22, 2015 in Melbourne, Australia. (Photo by Scott Barbour/Getty Images)

ওয়েবডেস্ক : ক্রিকেট, ফুটবল, হকি, টেনিস-সহ অন্যান্য খেলার ক্ষেত্রে স্টেডিয়ামে ১০০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দিল কেন্দ্রীয় ক্রীড়া ও যুবকল্যাণ মন্ত্রক। শনিবার মন্ত্রকে তরফ থেকে জারি করা নয়া নির্দেশিকায় একথা জানানো হয়েছে। ফলে মাঠে দর্শকদের প্রবেশে আর কোনও বাধা থাকল না।

গত বছর মার্চ মাসে করোনা সংক্রমণ রুখতে দেশজু়ড়ে জারি হয়েছিল লকডাউন। বন্ধ হয়ে গিয়েছিল সমস্ত খেলাধূলা। করোনা পরবর্তী সময়ে ফুটবল-ক্রিকেট শুরু হলেও স্টেডিয়ামে দর্শক প্রবেশের কোনও অনুমতি ছিল না। IPL আয়োজন করা হয় দুবাইয়ে।

এমনকী গোয়ায় আইএসএল আয়োজন করা হলেও তাও পুরোপুরি দর্শকশূন্য রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। এরপর ফেব্রুয়ারি মাসের নির্দেশিকায় কেন্দ্রীয় সরকার স্টেডিয়ামগুলোতে ৫০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দেয়।

আরও পড়ুন : সুযোগ নষ্টের খেসারত, গোয়ার বিরুদ্ধে ড্র করে মাঠ ছাড়ল এসসি ইস্টবেঙ্গল

তবে শনিবার পরিবর্তিত নির্দেশিকা বা SOP-তে আউটডোর গেমগুলোর ক্ষেত্রে স্টেডিয়ামে ১০০ শতাংশ দর্শক প্রবেশর অনুমতি দিল কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রক।

তবে ১০০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি দিলেও যেহেতু করোনা পুরোপুরি দূর হয়নি, তাই একাধিক বিধিনিষেধও আরোপ করা হয়েছে। নির্দেশিকায় বলা হয়েছে, প্রত্যেককে কোভিড বিধি মানতে হবে।

বড় ধরনের প্রতিযোগিতার ক্ষেত্রে প্রবেশ এবং বাইরে বেরোনোর হওয়ার পথে অতিরিক্ত ভিড় যাতে না হয়, সেজন্য সিসিটিভি ক্যামেরায় সর্বদা নজরদারি চালাতে হবে। এছাড়া গঠন করতে হবে কোভিড টাস্ক ফোর্স। যাতে তাঁরা অ্যাথলিট এবং তাঁদের সাপোর্ট স্টাফদের ঠিকমতো সাহায্য করতে পারে।

এছাড়া খেলোয়াড়দেরও অন্তত ৬ ফুট দূরত্ব বজায় রাখার নির্দেশও দেওয়া হয়েছে তাতে। তবে এত নিয়মকানুন থাকলেও এই খবরে রীতিমতো উৎসাহী দেশের ক্রীড়াপ্রেমী জনগণ। কারণ সামনেই যেমন ভারত-ইংল্যান্ড সিরিজ রয়েছে, তেমনই রয়েছে আইপিএলও।

Related posts

ফের দুর্ঘটনা! হেলিকপ্টারের আসনে বসতে গিয়ে চোট পেলেন মুখ্যমন্ত্রী

সন্দেশখালি নিয়ে নির্বাচন কমিশনে তৃণমূল, সিবিআইয়ের পদক্ষেপ ভোটে প্রভাব ফেলতে পারে বলে অভিযোগ শাসক দলের

জেলায় জেলায় তীব্র তাপপ্রবাহের সম্ভাবনা, বুধবারের আগে স্বস্তি নেই