প্রথম পাতা খেলা সর্বকালের সর্বনিম্ন স্কোর, অ্যাডিলেডে লজ্জার হার ভারতের

সর্বকালের সর্বনিম্ন স্কোর, অ্যাডিলেডে লজ্জার হার ভারতের

357 views
A+A-
Reset

অস্ট্রেলিয়ার বোলারদের দাপটে মাত্র ৩৬ রানেই অল আউট হয়ে গেল ভারত। এর পর অস্ট্রেলিয়ার জয় ছিল শুধুমাত্র সময়ের অপেক্ষা। ম্যাচ জিতে সিরিজে এগিয়ে গেল অস্ট্রেলিয়া।

শনিবার অস্ট্রেলিয়ার পেসারদের দাপট রীতিমত কেঁপে গেল ভারতীয় ব্যাটিং। এ দিন উইকেটের পতন শুরু হয়েছিল জসপ্রীত বুমরাহকে দিয়ে।

এর পর থেকে যেটা শুরু হল, সেটা অত্যন্ত লজ্জার। চেতেশ্বর পুজারা, অজিঙ্ক রাহানে, বিরাট কোহলিরা টিকতেই পারলেন না। ১ উইকেটে ১৫ থেকে আচমকা ভারতের স্কোর গিয়ে দাঁড়াল ৬ উইকেটে ১৯।

এই পরিস্থিতিতে ঋদ্ধিমান ১৫টা বল টিকেছেন। যতটা সময় তিনি ছিলেন অজি পেসারদের ভালোভাবেই মোকাবিলা করেছিলেন। আর তিনি আউটও হয়েছেন শট খেলতে গিয়ে।

ঋদ্ধির আউট হয়ে যাওয়ার পর ফের উইকেটের সারি। ৯ উইকেটে ৩১ হয়ে গেল ভারতের স্কোর। তখন একমাত্র লক্ষ ১৯৭৯-এ ইংল্যান্ডের বিরুদ্ধে করা ৪২-এর রেকর্ডটা অক্ষত থাকে কি না। কিন্তু সেটাও আর অক্ষত থাকল না।

কারণ, মোক্ষম সময়ে হেজেলউডের বলে কনুইয়ে চোট পেয়ে যান মহম্মদ শামি। অ্যাডিলেডে তো তিনি বল করবেনই না, মেলবোর্নেও সুযোগ পান কি না, সেটাই দেখার।

মাত্র ৯০ লক্ষ্যমাত্রাকে তাড়া করতে হত অজিদের। খুব সহজ একটা টার্গেট। অজি ব্যাটসম্যানরা শুরুও করেন দারুণ ভাবে।
অস্ট্রেলিয়ার জয় শুধুমাত্র সময়ের অপেক্ষাই ছিল। তাই তাদের দুটো উইকেট পড়ে যায়। দলের স্কোর যখন ৭০, অদ্ভত ভাবে রান আউট হন ম্যাথিউ ওয়েড। এর বারো রান পরে অশ্বিনের বলে ফিরে যান জো বার্ন্স।

কিন্তু তাতে অস্ট্রেলিয়ার জয়ের কোনো সমস্যা হয়নি। আট উইকেট হাতে রেখেই জয় পেয়ে যায় তারা।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.