ব্রিটিশ পার্লামেন্টে সংবর্ধিত হলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

ব্রিটিশ পার্লামেন্টে সংবর্ধিত হলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ২০০২ সালের ১৩ জুলাই ন্যাটওয়েস্ট ফাইনালে ভারতের জয়ে নেতৃত্ব দিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। সেই তারিখেই ২০ বছর পর বুধবার ব্রিটিশ পার্লামেন্টে সংবর্ধনা দেওয়া হল ভারতের ক্রিকেটের প্রাক্তন অধিনায়ক তথা বর্তমান বিসিসিআইয়ের প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়কে। বাঙালি হিসেবে সৌরভকে সংবর্ধনা জানাল ব্রিটিশ সরকার।

বিসিসিআই সভাপতি এএনআই-কে এই কথা জানান। তিনি বলেন, “এক জন বাঙালি হিসেবে ব্রিটিশ সরকারের পক্ষ থেকে সংবর্ধনা পেয়েছি আমি, ভাল লাগছে। পার্লামেন্টে এই সংবর্ধনা অনুষ্ঠান আয়োজিত হয়। ছয় মাস আগে ওরা আমাদের সঙ্গে যোগাযোগ করেছিল। প্রত্যেক বছরই ওরা এই অ্যাওয়ার্ড অনুষ্ঠান করে এবং আমি তা পেলাম (এই বছর)।”

১৩জুলাই ২০ বছর আগে লর্ডসের মাঠে ভারতীয় দলের ঐতিহাসিক ন্যাট-ওয়েস্ট ট্রফি জয়ের সাক্ষী থেকেছিল গোটা বিশ্ব। লর্ডসের ব্যালকনি কেঁপে উঠেছিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের দাপটে। সেই ম্যাচে ইংল্যান্ডের দেওয়া ৩২৫ রানে লক্ষ্য তাড়া করে জিতেছিল ভারত। জয়ের পর সৌরভের জার্সি খুলে ওড়ানোর ছবি আজও মনে গেঁথে রয়েছে ভারতীয় ক্রিকেটপ্রেমীদের। উল্লেখ্য, বরিস জনসন ব্রিটেনের প্রধানমন্ত্রী হিসেবে পদত্যাগ করেছেন। নতুন প্রধানমন্ত্রী হওয়ার দৌড়ে রয়েছেন ভারতীয় বংশোদ্ভূত ঋষি সুনক। এই জল্পনার মধ্যেই ব্রিটেনের পার্লামেন্ট সম্মান জানাল হল সৌরভকে।

বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা বামহাতি ব্যাটসম্যান বলছিলেন, “ও! হ্যাঁ, ইনস্টাগ্রামে আমি দেখেছি। অনেক দিন হয়ে গেল তাই না? ২০ বছর আগে। ইংল্যান্ডকে তাদেরই মাঠে হারানোর অনুভূতির থেকে ভাল কিছু হতে পারে না।এখনকার দলও সেই কাজটাই করছে। টি-টোয়েন্টি সিরিজ জিতেছে। ওয়ানডে সিরিজেও এগিয়ে আছে।’’

আরও পড়ুন :

বিতর্ক রেখেই শুরু হল শিয়ালদহ থেকে সেক্টর ফাইভ  মেট্রো পরিষেবা

দেশে চোখ রাঙাছে করোনা, ১৮ ঊর্ধ্বদের বিনামূল্যে বুস্টার ডোজ দেওয়ার সিদ্ধান্ত মোদী সরকারের

সুশান্তকে গাঁজা দিতেন রিয়া, অভিনেত্রীর বিরুদ্ধে চার্জশিট ফাইল করল এনসিবি

শুটিং বিশ্বকাপে সোনা জিতল মেহুলি ঘোষ

ক্যানিংয়ে তিন তৃণমূল নেতাকে খুনের ঘটনায় ফের গ্রেফতার ১

Related posts

দিল্লির বিরুদ্ধে ৭ উইকেট জয় নাইটদের

সৌরভ গঙ্গোপাধ্যায়ের দিল্লির বিপক্ষে ঘরের মাঠে খেলতে নামছে কেকেআর

ওড়িশাকে ২-০ গোলে হারিয়ে আইএসএল ফাইনালে মোহনবাগান