প্রথম পাতা বিনোদন রাজীব কাপুরের মৃত্যু, আদরের ‘চিম্পুকে’ শেষ বিদায় বলিউডের

রাজীব কাপুরের মৃত্যু, আদরের ‘চিম্পুকে’ শেষ বিদায় বলিউডের

86 views
A+A-
Reset

ওয়েবডেস্ক : হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ৫৮-তেই চলে গেলেন রাজীব কাপুর। রাজ কাপুরের ছোট ছেলের মৃত্যুর খবর প্রকাশ পেতেই, শোকস্তব্ধ হয়ে পড়ে গোটা বলিউড। লতা মঙ্গেশকর থেকে, নেহা ধুপিয়া কিংবা নীতু কাপুর, ‘রাম তেরি গঙ্গা মইলির’ নায়কের মৃত্যুর খবরে ভেঙে পড়েন বি টাউন তারকারা।

জীবন যুদ্ধে লড়াই করতে গিয়ে মাত্র ৫৮-তে চলে গেলেও রাজীব কাপুরকে দর্শক মনে রাখবেন তাঁর অসাধারণ অভিনয় এবং পরিচালনার জন্য। ‘রাম তেরি গঙ্গা মইলি’ তাঁর জীবন ঘুরিয়ে দিলেও, রাজীব কাপুর অন্য বেশ কয়েকটি ছবিতে অভিনয় করে দর্শকদের মনে জায়গা করে নিয়েছেন।

১৯৮৩ সালে ‘এক জান হ্যায় হাম’ দিয়ে বলিউডে পা রাখেন রাজীব কাপুর। এরপর বাবা রাজ কাপুরের হাত ধরে ‘রাম তেরি গঙ্গা মইলিতে’ অভিনয় করেন রাজীব। ওই সিনেমাই তাঁর জীবন বদলে দেয়।

আরও পড়ুন : পর্দায় ফিরছে টাইগার, পরের মাসেই শ্যুটিং শুরু তুরস্কে

এরপর ‘আসমান’, ‘জবরদস্ত’, ‘হম তো চলে পরদেশ’, ‘জমিনদার’-এর মতো একাধিক জনপ্রিয় ছবিতে অভিনয় করেন রাজীব কাপুর। ১৯৯০ সালে জামিনদার মুক্তি পাওয়ার পর, অভিনয় করতে আর দেখা যায়নি রাজীব কাপুরকে।

জামিনদারের পর পরিচালনা এবং প্রযোজনায় চলে যান রাজীব। ১৯৯৬ সালে হৃষি কাপুর এবং মাধুরী দিক্ষীত অভিনয় করেন ‘প্রেম গ্রন্থ’-এ। রাজীব কাপুরের পরিচালনাতেই মুক্তি পায় প্রেম গ্রন্থ। এই ছবিতে শাম্মি কাপুর, অনুপম খের এবং ওম পুরিকে দেখা যায় গুরুত্বপূর্ণ ভূমিকায়।

অভিনয় থেকে সরে এসে প্রেম গ্রন্থ, আ আব লট চলে-র মতো একাধিক জনপ্রিয় ছবির প্রযোজনা করেন রাজীব কাপুর। বলিউডে যিনি ‘চিম্পু’ নামেই পরিচিত।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.