প্রথম পাতা খবর প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রী বৈঠক, আগামীকাল রাজ্যে চলে আসতে পারে করোনা টিকা

প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রী বৈঠক, আগামীকাল রাজ্যে চলে আসতে পারে করোনা টিকা

283 views
A+A-
Reset

ওয়েবডেস্ক : মঙ্গলবার রাজ্যে পৌঁছে যেতে পারে করোনার টিকা। দেশ জুড়ে ১৬ জানুয়ারি থেকে টিকাকরণ শুরু হওয়ার কথা। তার আগে রাজ্যের সমস্ত জেলায় পৌঁছে যাবে ওই টিকা।

সোমবার সমস্ত রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে ভার্চুয়াল বৈঠক করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই ভার্চুয়াল বৈঠকে ছিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

জানা যাচ্ছে, করোনার টিকা কলকাতা বিমানবন্দর থেকে প্রথমে পৌঁছবে বাগবাজারে কেন্দ্রীয় মেডিক্যাল স্টোরে। সেখানে নির্দিষ্ট তাপমাত্রায় তা সংরক্ষণ করা হবে। তারপর রাজ্যের হাসপাতালগুলিতে বিধিনিষেধ মেনে পৌঁছে যাবে করোনার টিকা।

রাজ্যে চিকিৎসক, নার্স, অন্যান্য স্বাস্থ্যকর্মী মিলিয়ে প্রায় ছ’লক্ষ মানুষ স্বাস্থ্য পরিষেবার সঙ্গে যুক্ত। প্রত্যেকের জন্য দু’টি করে ডোজ দিতে হবে। ফলে ১২ লক্ষ ডোজের প্রয়োজন। এ ছাড়়াও পুলিশ, দমলকর্মী, হোম গার্ড-সহ করোনা যোদ্ধাদের প্রথমে টিকা দেওয়া হবে।

আরও পড়ুন : শুধু কোভিড যোদ্ধারাই নয়, প্রত্যেক রাজ্যবাসীকে নিখরচায় করোনার টিকা দিতে চান মমতা বন্দ্যোপাধ্যায়

এদিন ভার্চুয়াল বৈঠকে প্রধানমন্ত্রী বলেন, ‘‘কোভিড মোকাবিলায় কেন্দ্র এবং রাজ্য যে ভাবে এক যোগে কাজ করেছে, তাতে আমি সন্তুষ্ট। খুব দ্রুত সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যার ফলে বিশ্বের অন্যত্র যে ভাবে কোভিড ছড়িয়েছে, ভারতে সে ভাবে ছড়ায়নি।’’

যদিও রাজ্যে কত টিকা আসবে, এখনও পর্যন্ত তা জানা যায়নি। তবে রাজ্য স্বাস্থ্য দফতরের তরফেও এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হয়েছে।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.