প্রথম পাতা খবর কয়লা পাচার-কাণ্ডে আট আইপিএসকে নোটিস পাঠাল ইডি

কয়লা পাচার-কাণ্ডে আট আইপিএসকে নোটিস পাঠাল ইডি

70 views
A+A-
Reset

কয়লা পাচার-কাণ্ডে আট আইপিএস তথা পুলিশ কর্তাকে নোটিস পাঠাল ইডি। দিল্লিতে তলব করা হয়েছে তাঁদের। যাঁদের তলব করা হয়েছে সেই ৭ পুলিশ কর্তা হলেন, জ্ঞানবন্ত সিং, রাজীব মিশ্র, সুকেশ জৈন, সেলভা মুরুগান, তথাগত বসু, শ্যাম সিং ও কোটেশ্বর রাও। আগামী ২১ থেকে ৩১ অগস্টের মধ্যে এই পুলিশ কর্তাদের দিল্লিতে ইডি দফতরে তলব করা হয়েছে বলে সূত্রের খবর। এছাড়া রয়েছেন ৫ জন IAS আধিকারিক।

ইডি সূত্রে জানা গিয়েছে, গরুপাচারকাণ্ডের তদন্তে নেমে একাধিক গুরুত্বপূর্ণ সূত্র পেয়েছে তারা। গোয়েন্দারা জানতে পেরেছেন পদস্থ পুলিশ আধিকারিকের মাধ্যমে পাচারের টাকা পৌঁছত রাজনৈতিক নেতাদের কাছে। ইডি সূত্রে খবর, যে ভাবে পশ্চিমবঙ্গের ওপর দিয়ে দিনের পর দিন গরু পাচার হয়েছে তা প্রশাসনের শীর্ষকর্তাদের মদত ছাড়া অসম্ভব। ইতিমধ্যে জেরায় সেকথা স্বীকার করেছে এনামুলসহ ধৃতরা।

তদন্তকারীদের দাবি, এই পুলিশ কর্তারা চাইলেই পারতেন পাচার আটকাতে। বেশ কয়েক বছর ধরে রাজ্যের কয়লা খনি এলাকায় কয়লা পাচারে বিপুল টাকার লেনদেন হয়েছে। মূলত যে সব গাড়িতে কয়লা পাচার হত, সেই গাড়িগুলিকে টোকেন দেওয়া হত। সেই টোকেন দেখলে পুলিশ গাড়িগুলি বিনা প্রশ্নে ছেড়ে দিত। তার বদলে পুলিস টাকা নিত। ইডি জানতে চায়, এই টাকা কারা সংগ্রহ করত, সেই টাকা কোন কোনও পদস্থ পুলিশ কর্তার কাছে পৌঁছে দেওয়া হত, কোন কোন প্রভাবশালীর কাছে সেই টাকা যেত।

আরও পড়ুন :

দেশের চতুর্দশ উপরাষ্ট্রপতি হিসেবে শপথ নিলেন জগদীপ ধনকড়

গরুপাচার মামলায় সিবিআইয়ের হাতে গ্রেফতার অনুব্রত

‘মোহনবাগান বললেই মায়ের কথা মনে পড়ে’, আবেগে ভাসলেন মুখ্যমন্ত্রী

অষ্টমবারের জন্য বিহারের মুখ্যমন্ত্রী পদে শপথ নিলেন নীতীশ, ডেপুটি হলেন তেজস্বী

রাজ্যের আমন্ত্রণে সাড়া, কলকাতায় পুজোর আনন্দে গা ভাসাবে জাতিসঙ্ঘ

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.