প্রথম পাতা খবর রাজনৈতিক প্রচারে দেশে ছুটি ঘোষণা হয়ে যায়, নেতাজির জন্মদিনে নয়: মমতা

রাজনৈতিক প্রচারে দেশে ছুটি ঘোষণা হয়ে যায়, নেতাজির জন্মদিনে নয়: মমতা

163 views
A+A-
Reset

কলকাতা: “জীবন্ত নেতাজিকে চাই, ছাই চাই না”। নেতাজি সুভাষ চন্দ্র বসুর ১২৭তম জন্মদিনে বার্তা বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। একই সঙ্গে তাঁর তাৎপর্যপূর্ণ মন্তব্য, “লড়াই করেও নেতাজির জন্মদিনকে এখনও জাতীয় ছুটির দিন করতে পারলাম না, আমায় ক্ষমা করবেন”।

সোমবার রেড রোডে নেতাজি মূর্তিতে মাল্যদান এবং শ্রদ্ধাজ্ঞাপন করেন মমতা বন্দ্যোপাধ্যায়। এর পর সংক্ষেপে বক্তৃতাও করেন মুখ্যমন্ত্রী। মমতা বলেন, “নেতাজির মূর্তির সামনে দাঁড়িয়ে বলতে ইচ্ছে করে, আর নেতাজির মতো নেতা জন্মালো না। আরেকটা নেতাজি, গান্ধীজি, রবীন্দ্রনাথ, নজরুল, বিবেকানন্দ জন্মাবে না”।

আক্ষেপের সুরে তিনি বলেন, “আমাকে একবার ছাই (রেনকোজি মন্দিরে অবস্থিত ছাই) নেওয়ার জন্য বলা হয়েছিল। আমি সেটা নিতে চাই না। আমি জীবন্ত নেতাজি চাই, ছাই নয়”। একই সঙ্গে তিনি মনে করিয়ে দেন,”ছাই দিয়ে আগুন চাপা যায় না”।

দীর্ঘ সময় ধরে দাবি উঠলেও এখনও পর্যন্ত সুভাষচন্দ্র বসুর জন্মদিন জাতীয় ছুটি হিসেবে ঘোষণা করা হয়নি। মুখ্যমন্ত্রী জানান, ২০ বছর ধরে চেষ্টা করেও তিনি নেতাজির জন্মদিন জাতীয় ছুটি হিসেবে ঘোষণা করাতে পারেননি। এই কারণে তিনি লজ্জিত এবং ক্ষমাপ্রার্থী। এই প্রসঙ্গেই নাম না করে বিজেপিকে আক্রমণ করে তিনি বলেন, দেশে রাজনৈতিক প্রচারের কারণে ছুটি হয়ে যায় অথচ নেতাজির জন্মদিনে ছুটি ঘোষণা করা হয় না।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.