প্রথম পাতা খবর রাজভবনে বসে স্বজনপোষণ করছেন রাজ্যপাল, ‘আঙ্কেলজি’ ধনখড়কে আয়নায় মুখ দেখতে বললেন মহুয়া

রাজভবনে বসে স্বজনপোষণ করছেন রাজ্যপাল, ‘আঙ্কেলজি’ ধনখড়কে আয়নায় মুখ দেখতে বললেন মহুয়া

53 views
A+A-
Reset

কলকাতা: ভোট পরবর্তী হিংসার ঘটনায় রাজ্য প্রশাসনের ভূমিকা নিয়ে সরব হয়েছেন রাজ্যপাল জগদীপ ধনকড়। এবার পালটা রাজ্যপালের বিরুদ্ধে গুরুতর অভিযোগ আনলেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। ফের তিনি রাজ্যপালকে আঙ্কেলজি বলে সম্বোধন করেন। রবিবার রাজ্যপালের ৬ জন আত্মীয়কে ওএসডি পদে নিয়োগের অভিযোগ তুললেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। অভিযোগ করেছেন, নিজের পরিবার ও পরিচিতদের মধ্যে থেকে তিনি রাজভবনে অফিসার অন স্পেশাল ডিউটি পদে ছয়জনকে নিয়োগ করেছেন। 

রাজভবনে বসে স্বজনপোষণ করছেন রাজ্যপাল, টুইটে এমনই অভিযোগ করলেন মহুয়া। তাঁর অভিযোগ, রাজভবনের গুরুত্বপূর্ণ পদে নিজের আত্মীয়-পরিবারের সদস্যদের নিয়োগ করেছেন রাজ্যপাল। শুধু অভিযোগ তুলেই থামেননি তিনি। স্বজনপোষণের অভিযোগের প্রমাণ হিসেবে রাজভবনের একাধিক কর্মীর নাম, পদমর্যাদা এবং রাজ্যপালের সঙ্গে তাঁদের সম্পর্ক বিস্তারিত উল্লেখ করেছেন মহুয়া।


এদিন ট্যুইট করে তৃণমূল সাংসদ ৬ জনের নাম উল্লেখে করেছেন। এমনকী সংশ্লিষ্টরা সম্পর্কে  সঙ্গে রাজ্যপালের কে হন তারও তালিকা তৈরি করেছেন মহুয়া মৈত্র।  তৃণমূল সাংসদ বলেন, “অভুদয় সিংহ শেখাওয়াত রাজ্যপালের ব্রাদার ইন ল’-র ছেলে। অখিল চৌধুরীর নিকট আত্মীয়। রাজ্যপালের প্রাক্তন এডিসি গৌরাঙ্গ দিক্ষিতের স্ত্রী  রুচি দুবে, প্রশান্ত দিক্ষিত গৌরাঙ্গ দিক্ষিতের ভাই। বর্তমানে যে এডিসি রয়েছেন তাঁর ব্রাদার ইন ল’ কৌস্তভ ভালিকার। কিষাণ ধনকড় রাজ্যপালের নিকট আত্মীয়”।


আরও পড়ুন: কমল দৈনিক সংক্রমণ ও মৃত্যু, নতুন রেকর্ড করল অ্যাক্টিভ কেস হ্রাসের সংখ্যা

তৃণমূল সাংসদের প্রশ্ন, এখানে পুরো তাঁর গ্রাম নিয়ে রাজভবনে বসিয়ে রাখছেন আর সরকারি টাকায় তাঁদের পোষণ হচ্ছে? মহুয়া মৈত্র বলেন, তিনি সকাল থেকে সন্ধে পর্যন্ত বসে সরকারকে এবং মুখ্যমন্ত্রীকে বলে যাবেন। তিনি নিজে আয়নায় দেখুন রাজ্যপালের অফিস আর নিজের চেয়ারকে তিনি কোন তলানিতে নামিয়ে এনেছেন। এটা পশ্চিমবঙ্গের জন্য লজ্জার ব্যাপার।


প্রসঙ্গত, ভোট-পরবর্তী হিংসা নিয়ে এদিন রাজ্যের নতুন মুখ্যসচিব হরিকৃষ্ণ দ্বিবেদীকেকে তলব করেছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড় । রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি সম্পর্কে বিস্তারিত জানতে সোমবার তাঁকে তলব করেন রাজ্যপাল।
রাজ্যে ভোট পরবর্তী হিংসা নিয়ে গতকাল রাতেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ট্যাগ করে টুইট (Tweet) করেছিলেন রাজ্যপাল জগদীপ ধনকড় ।

আরও খবর

মন্তব্য করুন

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

সম্পাদকের পছন্দ

টাটকা খবর

©2023 newsonly24. All rights reserved.